ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

করোনামুক্ত নিউজিল্যান্ড- এটিও পছন্দ নয় ভারতীয়দের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস মহামারিতে বিশ্বের অনেক দেশই হিমশিম খাচ্ছে। নিউজিল্যান্ড এদিক থেকে ভালো অবস্থানে। সর্বশেষ খবর অনুযায়ী দেশটিতে এখন কোনো করোনা রোগী নেই। এতে খুশি হয়ে টুইট করেছিলেন নিউজিল্যান্ডের ক্রিকেটার জিমি নিশাম।
দেশের মানুষকে অভিনন্দন জানিয়ে এই পেসার সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, ‘নিউজিল্যান্ড এখন করোনাভাইরাস মুক্ত। অভিনন্দন সবাইকে। সঠিক পরিকল্পনা, দায়বদ্ধতা এবং টিমওয়ার্ক- এই তিনটি মন্ত্রেই করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাফল্য এসেছে।’
কিন্তু সেই টুইটে তুলনা করে বসেন এক ভারতীয় সমর্থক। অনেকটা তাচ্ছিল্যের সুরে সেই ভারতীয় জবাব দেন এভাবে, ‘আপনাদের নিউজিল্যান্ডের জনসংখ্যায় তো মাত্র ৪ মিলিয়ন। সেখানে শুধু মুম্বাই শহরের জনসংখ্যা নিউজিল্যান্ডের চেয়েও বেশি।’ তুলনাটা অদ্ভুত হলেও পরিসংখ্যানে কিন্তু ভুল নেই। নিউজিল্যান্ডের চেয়ে তিন গুণ বেশি জনসংখ্যা ভারতের এ শহরে।
মুম্বাই এমনিতেই ভারতের অন্যতম উষ্ণ ও ভীড়ে ঠাসা শহর। এই শহরে দিনকে দিন করোনা রোগীর সংখ্যাও বাড়ছে। সবচেয়ে বেশি করোনা রোগী এখন ভারতের মহারাষ্ট্রে। সে তুলনায় কম জনসংখ্যার দেশ নিউজিল্যান্ডে করোনা সংক্রমণের অনুপস্থিতি তাই স্বাভাবিকই ভেবেছেন সেই ভারতীয়। ভীষণ রসবোধসম্পন্ন নিশাম অবশ্য এ বিষয়টি ইতিবাচকভাবে নিয়েই মজা করেছেন। জবাবে আরেকটি টুইটে একটি ‘জিআইএফ’ পোষ্ট করেন নিশাম। যেখানে দেখা যায়, ভীষণ অবাক চোখে একটু থতমত খেয়ে লোকটি আঙুল তুলে ‘থাম্বস আপ’ চিহৃ দেখাচ্ছে।
করোনার কারণে চলতে থাকা লকডাউন ধীরে ধীরে তুলতে শুরু করেছে নিউজিল্যান্ড। খেলার মাঠে দর্শক ফেরানোরও অনুমতি দিয়েছে সে দেশের সরকার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
নাসির ১০ জুন, ২০২০, ৩:০৫ এএম says : 0
ওরা কারো ভালো দেখতে পারে না।
Total Reply(0)
ইমরান ১০ জুন, ২০২০, ৩:০৬ এএম says : 0
ভারতীয়রা যে হিংসা পরায়ণ জাতী তা এই কথাগুলো মধ্য থেকে ফুটে উঠছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন