ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ডে উইন্ডিজ ক্রিকেট দল

সিরিজ থেকেই করোনাসাব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১২:০০ এএম

 তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে পৌঁছেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। করোনাভাইরাস বিরতির পর এই সিরিজ দিয়েই মাঠে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। কোভিড-১৯ পরীক্ষায় সবাই নেগেটিভ আসার পর অ্যান্টিগা থেকে স্থানীয় সময় গতপরশু সন্ধ্যায় একটি চার্টার্ড ফ্লাইটে রওনা দেয় ওয়েস্ট ইন্ডিজ দল। পরদিন সকালে ম্যানচেস্টারে পৌঁছায় জেসন হোল্ডারের নেতৃত্বাধীন দলটি। থাকবেন ওল্ড ট্রাফোর্ডে। সেখানেই ‘জীবাণুমুক্ত পরিবেশে’ থেকে তিন সপ্তাহ অনুশীলন করবেন তারা।
ওল্ড ট্রাফোর্ড থেকে প্রথম টেস্ট খেলতে ক্যারিবিয়ানরা ৩ জুলাই যাবেন সাউথ্যাম্পটনে। আগামী ৮ জুলাই সেখানে শুরু হবে প্রথম টেস্ট। ওল্ড ট্র্যাফোর্ডে ১৬ ও ২৪ জুলাই শুরু হবে পরের দুই টেস্ট। সব ম্যাচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। এই প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচ হতে যাচ্ছে জীবাণুমুক্ত পরিবেশে।
সম্ভাব্য চোট আর কোভিড আক্রান্তের কথা মাথায় রেখে ১১ রিজার্ভ ক্রিকেটারসহ গত সপ্তাহে ২৫ সদস্যের দল ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ। খেলোয়াড়দের সঙ্গে গেছেন সহকারী কোচসহ ১১ জন সাপোর্ট স্টাফ। লন্ডনে থাকা প্রধান কোচ ফিল সিমন্স গতকালই ম্যানচেস্টারে দলের সঙ্গে যোগ দিয়েছেন। গতকালই সুখবর দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসিও। ক্রিকেটের বৃহৎ স্বার্থের কথা চিন্তা করে এই সিরিজ থেকেই কোভিড-১৯ সাবের অনুমতি দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।
মায়ামিতে সফরকারী দলের সবার কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডে আরেক দফায় করোনাভাইরাস পরীক্ষা হবে সফরকারীদের। যুক্তরাজ্য সরকারের ভ্রমণ নির্দেশনা অনুযায়ী দেশটিতে পৌঁছে দুই সপ্তাহ সেলফ আইসোলেশনে থাকার কথা ছিল হোল্ডারদের। কিন্তু স্টেডিয়ামের হোটেলে থাকায় সেই সময়েও অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ জানান, আজ থেকেই অনুশীলন শুরু করবে দল। নিজেদের মধ্যে ভাগ হয়ে ক্রিকেটাররা খেলবেন একটি তিন দিনের ও একটি চার দিনের ম্যাচ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন