শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মারা গেলেন বুরুন্ডির প্রেসিডেন্ট কুরুনজিজা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১১:৪৫ এএম

পূর্ব-আফ্রিকার দেশ বুরুন্ডির প্রেসিডেন্ট পিয়েরে কুরুনজিজা সোমবার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। গত শনিবার হৃদযন্ত্রে সমস্যা দেখা দিলে হাসপাতালে ভর্তি করা হয়ে তাকে। পরে সোমবার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয় তিনি মারা যান। মঙ্গলবার দেশটির সরকারি এক বিবৃতিতে তার মৃত্যুর খবর নিশ্চিত করা হয় বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসি জানায়, হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে শনিবার প্রেসিডেন্ট পিয়েরে কুরুনজিজাকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন এই প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতি হয়। কিন্তু সোমবার ফের হৃদযন্ত্রের সমস্যা প্রকোট হয়ে ওঠে তার। এরপরই তার মৃত্যু ঘটে।

টুইটারে দেওয়া বিবৃতিতে বলা হয়, বুরুন্ডিয়ান এবং বিশ্ব সম্প্রদায়ের কাছে অত্যন্ত দুঃখের সঙ্গে প্রেসিডেন্ট পিয়েরে কুরুনজিজার মৃত্যুর ঘোষণা দিচ্ছে সরকার। তাকে বাঁচানোর সব প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।

২০০৫ সালে ক্ষমতায় আসা পিয়েরে কুরুনজিজার মেয়াদ আগামী আগস্টে শেষ হওয়ার কথা ছিল। গত মাসে দেশটির নির্বাচনে জয়ী দীর্ঘদিনের রাজনৈতিক মিত্র এভারিস্তে এদায়িশিয়ামিয়ের কাছে ক্ষমতা হস্তান্তরের কথা ছিল তার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন