ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

পেলেকে ছাড়ানোর হাতছানি মেসির সামনে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:১৪ এএম

ক্যারিয়ার জুড়ে অপ্রতিরোধ্য পথচলায় লিওনেল মেসি যেন হয়ে উঠেছেন রেকর্ডের প্রতিশব্দ। সেই ধারাবাহিকতায় বার্সেলোনা অধিনায়কের সামনে আরও দুটি দারুণ রেকর্ডের হাতছানি। করোনাভাইরাসের বিরতি শেষে কদিন পরই শুরু হচ্ছে লা লিগা, শুরু হবে রেকর্ডের বরপুত্রের নতুন কীর্তি গড়ার অভিযানও।

পিচিচি নাম্বার সেভেন
স্পেনের শীর্ষ লিগে গত আসরে সর্বোচ্চ গোল করে মেসি বসেছিলেন রেকর্ড ছয়বার পিচিচি ট্রফি জয়ী তেলমো সাররার পাশে। চলতি আসরে এখন পর্যন্ত ১৯ গোল করে তিনিই শীর্ষে, দুইয়ে থাকা করিম বেনজেমার চেয়ে পাঁচটি বেশি। গোলের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে এবারও মেসির সর্বোচ্চ গোলদাতা হওয়াটা অনেকটাই নিশ্চিত। সেক্ষেত্রে সবচেয়ে বেশিবার পিচিচি ট্রফি জয়ের রেকর্ড শুধুই একার করে নিবেন তিনি।

এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল
ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে ৬৪৩ গোল করে এক দলের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটি দীর্ঘদিন ধরেই পেলের। ব্রাজিলিয়ান কিংবদন্তির কীর্তির পর ওই চ‚ড়া যুগ যুগ ধরেই ছিল সবার ধরাছোঁয়ার বাইরে। এখন সেটিই মেসির নাগালে। বার্সেলোনা অধিনায়কের সামনে সুযোগ, এই রেকর্ডে পেলেকে ছাড়িয়ে নিজেকে আরও অনেক উঁচুতে তুলে নেওয়ার।
এখন পর্যন্ত কাতালান ক্লাবটির হয়ে ৬২৭ গোল করেছেন মেসি। আর মাত্র ১৭ বার জালের দেখা পেলেই গড়বেন রেকর্ড। যে ছন্দে এগিয়ে চলেছেন তিনি, তাতে পেলেকে পেছনে ফেলতে পারেন এ মৌসুমেই। চলতি মৌসুমে এখনও ১২টি ম্যাচ নিশ্চিতভাবেই আছে বার্সেলোনার। চ্যাম্পিয়ন্স লিগে পথচলা দীর্ঘায়িত হলে ম্যাচ বাড়বে আরও।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন