ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

নার্সসহ তিনজন গ্রেফতার

ওষুধ চুরির অভিযোগ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:১৪ এএম

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের বর্হিবিভাগের ইনচার্জ সিনিয়র স্টাফ নার্স তপন কুমার বিশ্বাসকে সরকারি ওষুধ চুরি করে নিয়ে যাওয়ার সময় গ্রেফতার করা হয়েছে। ওষুধগুলোর মধ্যে ছিল তিন ধরনের ইঞ্জেকশন, যার বাজার মূল্য ২৫ থেকে ৩০ হাজার টাকা। এ ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতার তপন কুমার বিশ্বাসকে আজ আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করা হবে বলে জানান শাহবাগ থানার ওসি। গত মঙ্গলবার রাতে ওষুধগুলো নিয়ে বেরিয়ে যাওয়ার সময় ইনস্টিটিউটের সামনে থেকে তাকে আটক করে জাতীয় গোয়েন্দা সংস্থা’র (এনএসআই) একটি টিম। পরে তাকে ঢামেক হাসপাতালের পুলিশ বক্সে সোর্পদ করা হয়। গতকাল শাহবাগ থানায় তাকে হস্তান্তর করা হয়।

এনএসআই-এর একটি সূত্র জানান, ইনস্টিটিউট থেকে ব্যাগে ভরে ওষুধ নিয়ে বেরিয়ে যাওয়ার সময় ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হল সংলগ্ন রাস্তা থেকে ওষুধসহ তাকে আটক করা হয়। তার কাছ থেকে সরকারি তিন ধরনের ইঞ্জেকশন উদ্ধার করা হয়। ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল জানান, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা হয়েছে।

অন্যদিকে শেরেবাংলা নগর থানার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে অভিযান চালিয়ে সরকারি ওষুধ বিক্রির সময় দুইজনকে গ্রেফতার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। তারা হলেন- ফার্মাসিস্ট নির্মল সরকার ও স্টোর ইনচার্জ বশির উদ্দিন আহমেদ। গতকাল দুপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন দামি ইঞ্জেকশন জব্দ করা হয়েছে। যেগুলোর দাম প্রায় দেড় লাখ টাকা।

সূত্র জানায়, দীর্ঘদিন ধরেই জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের কয়েকজন কর্মচারী অবৈধভাবে সরকারি ওষুধ বিক্রি করে আসছিল। গতকাল দুপুরে গোপনে হাসপাতালটিতে অবস্থান নেয় এনএসআইর একটি দল। এক পর্যায়ে ওষুধ বিক্রির সময় সরকারি দেড় লাখ টাকার ওষুধসহ ফার্মাসিস্ট নির্মল সরকারকে আটক করা হয়। পরে তার সহযোগী স্টোর ইনচার্জ বশির উদ্দিন আহমেদকেও আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ২০০ পিস ক্লাক্সো ৬০ ইঞ্জেকশন, ৩০ বক্স ক্লন্ট ৭৫ ওষুধ জব্দ করা হয়েছে। যার বাজারমূল্য মূল্য আনুমানিক দেড় লাখ টাকা। তবে, সেইসব ওষুধ মাত্র ৫০ হাজার টাকায় বিক্রি করা হচ্ছিল।

শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সি জানান, গ্রেফতারকৃতদের থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (আজ) তাদের আদালতে পাঠানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন