শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বসুন্ধরা-কলিন্দ্রেস সম্পর্কছেদ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:১৩ এএম

শেষ পর্যন্ত সম্পর্কছেদই ঘটলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও কোস্টারিকান ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেসের মধ্যে। চুক্তির মেয়াদ শেষে বসুন্ধরা কিংস থেকে আনুষ্ঠানিক বিদায় নিলেন ২০১৮ রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার হয়ে খেলা কলিন্দ্রেস।
প্রায় দুই মৌসুম বসুন্ধরার হয়ে ঢাকার মাঠ মাতিয়েছেন কোস্টারিকান তারকা ড্যানিয়েল কলিন্দ্রেস। করোনা দুর্যোগে খেলা বন্ধ থাকায় তার চুক্তি নবায়ণ নিয়ে আলোচনা হয়েছে অনেক। তবে সেই আলোচনার ইতি ঘটলো দলটি চুক্তি নবায়ণ না করার মধ্য দিয়ে। ফলে আগামী ১৫ জুন ঢাকা ছাড়ে যাচ্ছেন ৩৫ বছর বয়সী এই কোস্টারিকান ফরোয়ার্ড।
গত মাসে চুক্তি শেষ হওয়ার পর কলিন্দ্রেস চলতি মাসে মেয়াদ বাড়াতে চেয়েছিলেন। কিন্তু গত ১৭ মে বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিপিএলের দ্বাদশ সংস্করণসহ ২০১৯-২০২০ মৌসুমের বাকি অংশ বাতিল ঘোষণা করায় কলিন্দ্রেসের মেয়াদ বাড়ানোর ব্যাপারে বিপাকে পড়ে বসুন্ধরা। তার ওপর এএফসি কাপের খেলা শুরু হতে পারে অক্টোবরের শেষ দিকে। তাই বসুন্ধরা তিন মাস পরই কলিন্দ্রেসের সঙ্গে নতুন করে চুক্তি করতে চেয়েছিল। কিন্তু দুইপক্ষের মধ্যে এ ব্যাপারে কোনো সমঝোতা না হওয়াতে চুক্তির মেয়াদ আর বাড়ছে না। এ প্রসঙ্গে গতকাল বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, ‘আমরা কলিন্দ্রেসের সঙ্গে তিন মাস পর চুক্তি করতে চেয়েছিলাম। কিন্তু সে এখনই চুক্তি করতে আগ্রহী। কিন্তু তাকে রাখতে হলে কয়েক মাসে আমাদের এক লাখ ডলার দিতে হতো। এই করোনা পরিস্থিতিতে আমাদের পক্ষে তা সম্ভব নয়। তাই কলিন্দ্রেসকে বিদায় নিতে হচ্ছে।’
গত মৌসুমে বিপিএল ও স্বাধীনতা কাপ জয়ে বসুন্ধরার পক্ষে গুরুত্বপূর্ণ অবদান রাখেন কলিন্দ্রেস। এছাড়া এবারের এএফসি কাপের প্রথম ম্যাচে আর্জেন্টাইন হার্নান বার্কোসের সঙ্গেও তার রসায়ন ছিল দেখার মতো। এই অবস্থায় কলিন্দ্রেস চলে গেলেও দলে থাকছেন বার্কোস। ইমরুল আরো বলেন, ‘কলিন্দ্রেস দলে না থাকলেও বার্কোস ঠিকই থাকছে। এছাড়া বিদেশি অন্য খেলোয়াড়দের মধ্যেও কিছুটা পরিবর্তন আসবে। আমরা কলিন্দ্রেসের জায়গায় স্থানীয় অথবা বিদেশি ভালো মানের খেলোয়াড়ও আনতে পারি।’
বাংলাদেশ ছাড়ার দিনক্ষণ প্রায় চূড়ান্ত হলেও এদেশের মানুষের আতিথিয়তায় মুগ্ধ কলিন্দ্রেস। তিনি জানান, বাংলাদেশের ফুটবলে বসন্ধরা কিংসের মতো পেশাদার ক্লাবের প্রয়োজন রয়েছে। বাংলাদেশের মাঠ থেকে নিজেকে গুটিয়ে নিলেও লাল-সবুজের ফুটবলারদের উজ্জ্বল ভবিষ্যত দেখেন কলিন্দ্রেস।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন