ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

পুঁজিবাজারে সূচক বাড়লেও লেনদেন কমেছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:১৩ এএম

উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। আগের দিনের মতো গতকালও উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে। আর লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট এবং সিডিএসইটি ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯১৯ পয়েন্টে, ১৩৩২ পয়েন্টে এবং ৭৮৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৫৯ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮ কোটি ২৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৭ কোটি ৭১ লাখ টাকার।

ডিএসইতে গতকাল ২৭৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৪টির বা ৯ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫টির বা ৫ শতাংশের এবং ২৩৫টির বা ৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছ।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৫৯ পয়েন্টে। সিএসইতে ৮৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২১টির দর বেড়েছে, কমেছে ৮টির আর ৫৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন