শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টেকনোলজিষ্ট নিয়োগে অনিয়মে জড়িতদের শাস্তি দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:২২ এএম

করোনায় আক্রান্ত রোগীর চিকিৎসা সেবা নিশ্চিতে ১৮৩ জন মেডিকেল টেকনোলজিষ্ট নিয়োগে অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িতদের শাস্তি দাবি করেছেন মেডিকেল টেকনোলজিষ্ট পেশায় প্রতিনিধিত্বকারী সংগঠনের নেতৃবৃন্দ। গতকাল বুধবার সংশ্লিষ্ট পেশায় নিয়োজিতদের ৫টি সংগঠনের নেতৃবৃন্দ এই বিবৃতি দেন। নেতৃবৃন্দ বলেন, প্রায় ২৫ হাজার বেকার মেডিকেল টেকনোলজিষ্ট রয়েছে দেশে। করোনার প্রাদুর্ভাবের পর থেকে করোনা রোগীর নমুনা সংগ্রহ ও পরীক্ষার কাজে অংশ নিতে বেকার মেডিকেল টেকনোলজিষ্টরা স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টদের কাছে একাধিকবার আবেদন করেছেন। কিন্তু কাউকে কিছু না জানিয়ে অস্থায়ী ও মাস্টার রোলে ১৮৩ জন মেডিকেল টেকনোলজিষ্ট নিয়োগ দেওয়া হয়েছে। যা সম্পূর্ণ মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগবিধির পরিপন্থী। আমরা এ ধরনের কাজের তীব্র নিন্দা ও ক্ষোভ জানাচ্ছি, যারা এ কাজের সাথে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

যৌথ বিবৃতিতে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন (বিএমটিএ) সভাপতি আলমাছ আলী খান, মহাসচিব মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন খান, স্বাধীনতা মেডিকেল টেকনোলজিষ্ট পরিষদ (স্বামেপ) মহাসচিব শাহ আলম খান পারভেজ, মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (এমট্যাব) সভাপতি একেএম মূসা লিটন, মহাসচিব বিপ্লব-উজ্জামান বিপ্লব, সম্মিলিত মেডিকেল টেকনোলজিষ্ট পরিষদের সভাপতি জহিরুল ইসলাম সরকার, মহাসচিব আওলাদ হোসেন খান, বেকার এন্ড প্রাইভেট সার্ভিস মেডিকেল এসোসিয়েশন (বিপিএসএমটিএ) সভাপতি শফিকুল ইসলাম ও মহাসচিব সিরাজুল ইসলাম এ দাবি জানান।

এদিকে ২০ হাজার মেডিকেল টেকনোলজিষ্ট নিয়োগের দাবিতে স্বাস্থ্য অধিদফতরে সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বেকার এন্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিষ্ট এসোসিয়েশন। তারা বলেন, ২০১৩ সাল থেকে মেডিকেল টেকনোলজিষ্ট নিয়োগ বন্ধ হয়ে যাওয়ায় অনেকেরই চাকরিতে প্রবেশের বয়সসীমা ইতিমধ্যে পেরিয়ে গেছে। তাদেরসহ অন্ততপক্ষে ২০ হাজার বেকার মেডিকেল টেকনোলজিষ্ট নির্বাহী আদেশে এডহক ভিত্তিতে অবিলম্বে নিয়োগের দাবি জানান তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন