বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সেরে যাচ্ছে ডা. জাফরুল্লাহর নিউমোনিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ৬:৪১ পিএম

করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের মারাত্মক নিউমোনিয়া সেরে যাচ্ছে। তার অক্সিজেন গ্রহণের পরিমাণ ধীরে ধীরে কমে আসছে। বৃহস্পতিবার বিকেলে জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসায় নিয়োজিত ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. মামুন মোস্তাফির বক্তব্য দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফাইড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।
মামুন মোস্তাফি বলেন, আলহামদুলিল্লাহ, ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের মারাত্মক নিউমোনিয়া ধীরে ধীরে উন্নতি হচ্ছে এবং অক্সিজেন গ্রহণের পরিমাণ কমে আসছে। তাকে নিয়মিত ডায়ালাইসিস, পরিমিত অ্যান্টিবায়োটিক ও বিশেষায়িত ফিজিওথেরাপি দেয়া হচ্ছে। তিনি সবাইকে ধন্যবাদ জানিয়েছেন এবং দোয়া চেয়েছেন।
করোনায় আক্রান্ত হওয়ার পর গত ৮ জুন গণস্বাস্থ্য কেন্দ্র জানায়, ডা. জাফরুল্লাহর ফুসফুস কোভিড নিউমোনিয়ায় আক্রান্ত। তার পরদিন দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে একটি অনলাইন মেডিকেল বোর্ড গঠন করা হয়। গতকাল ১০ জুন জানানো হয়েছে, তার নিউমোনিয়ার কিছুটা উন্নতি হয়েছে। গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত হন।
গত ৫জুন থেকে তার শ্বাসকষ্ট বাড়ে। ওইদিন দুপুর থেকে তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। আগে সপ্তাহে তিনদিন ডা. জাফরুল্লাহ চৌধুরী ডায়ালাইসিস করা লাগতো এখন প্রতিদিন তাকে ডায়াালাইসিস করতে হচ্ছে। এ পর্যন্ত তাকে দু’বার প্লাজমা থেরাপি দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আলী আকবর ১২ জুন, ২০২০, ৯:৩১ এএম says : 0
স্যারের জন্য দোয়া করি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন