বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

সূচকের ঊর্ধ্বগতি

টানা তিন কার্যদিবস

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১২:০১ এএম

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান মূল্যসূচক বেড়েছে। এর মাধ্যমে টানা তিন কার্যদিবস মূল্যসূচক বাড়ল।

সূচক বাড়লেও আগের মতোই গতকালও লেনদেন খরা অব্যাহত রয়েছে। একই সঙ্গে সিংহভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত রয়েছে। তবে যে কয়টি প্রতিষ্ঠানের দাম কমেছে, বেড়েছে তার থেকে বেশি।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১৪টির। আর ২৩৯টির দাম অপরিবর্তিত রয়েছে।

এতে দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় দশমিক ৫৫ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৬৭ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক দশমিক ৫৬ পয়েন্ট কমে ১ হাজার ৩৩১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই শরিয়াহ্ দশমিক ৪৯ পয়েন্ট বেড়ে ৯১৯ পয়েন্টে অবস্থান করছে।

দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৫১ কোটি ১০ টাকা। আগের দিন লেনদেন হয় ৫৯ কোটি ৪৪ টাকা। সে হিসাবে লেনদেন কমেছে ৮ কোটি ৩৪ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১০ পয়েন্ট। লেনদেন হয়েছে ১২ কোটি ৫৪ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ১০৪ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৯টির, কমেছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৪টির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন