শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টু। কি। টা। কি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১২:০১ এএম

‘কাতার বিশ্বকাপ হবে দারুণ’
স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপের এখনও ঢের বাকি। এরই মাঝে কাজ যতটুকু এগিয়েছে, তাতে সন্তুষ্ট কাফু। টুর্নামেন্টের শুভেচ্ছাদূত ও ব্রাজিলের দুবারের বিশ্বকাপ জয়ী ফুটবলারের মতে, খেলোয়াড়-কোচ-সমর্থক সবার জন্য অন্যরকম অভিজ্ঞতা অপেক্ষা করছে ২০২২ সালের আসরে।
স¤প্রতি কাতার বিশ্বকাপের ডেলিভারি অ্যান্ড লিগ্যাসি সুপ্রিম কমিটির অংশ ‘জোসোর ইনস্টিটিউট’ আয়োজিত একটি অনলাইন কোর্সে নিজের অভিজ্ঞতার কথা শোনান কাফু, ‘আজ আমার যা কিছু আছে, এর দুয়ার খুলে দিয়েছিল আমার পেশাদার ক্যারিয়ার, এজন্য আমি কৃতজ্ঞ। অবশ্যই বিশ্বকাপের অভিজ্ঞতা পুরোপুরি ভিন্ন, যা আজ আমি পর্দার পেছন থেকে করছি। বিশ্বকাপ আয়োজনের অংশ হওয়া নিঃসন্দেহে অসাধারণ এক অভিজ্ঞতা। কাতারে বিশ্বকাপের ব্যতিক্রমী অভিজ্ঞতা নিয়ে সবার জন্য দারুণ সময় অপেক্ষা করছে। আমি সত্যিই এই অভিজ্ঞতা উপভোগ করছি।’
প্রাণঘাতি করোনাভাইরাসের মাঝে সারাবিশ্বে ক্রীড়াযজ্ঞ বন্ধ থাকলেও বসে নেই কাতার। ২০২২ ফিফা বিশ্বকাপের জন্য তৃতীয় স্টেডিয়ামের নির্মাণ কাজ সম্পন্ন করেছে তারা। টুর্নামেন্টর জন্য নতুন ৫টি স্টেডিয়ামের নির্মাণ কাজ এখনো চলমান।

১৭৯ দিন পর শেষ হলো ম্যাচ!
স্পোর্টস ডেস্ক : গ্যালারিতে উপস্থিত স্বাগতিক দলের ভক্তরা আপত্তিকর শব্দ ব্যবহার করছিলেন। প্রতিপক্ষ দলের এক ফরোয়ার্ডকে উদ্দেশ্য করে তারা সুর তুলছিলেন- ‘নাৎসি’। সেকারণে ১৭৯ দিন আগে প্রথমার্ধ শেষে বন্ধ করে দেওয়া হয়েছিল স্পেনের সেগুন্দা ডিভিশনের একটি ফুটবল ম্যাচ।
প্রায় ছয় মাস পর গতপরশু রাতে রায়ো ভায়োকানো ও আলবাসেতের মধ্যকার ম্যাচটি ফের মাঠে গড়িয়েছে। এবারে কোনো বাধাবিঘ্ন ছাড়াই শেষ হয়েছে দুদলের বাকি ৪৫ মিনিটের লড়াই। দর্শকবিহীন মাঠে স্বাগতিক রায়ো ১-০ ব্যবধানে হারিয়েছে আলবাসেতকে।
এই ম্যাচ দিয়েই লম্বা বিরতির পর ফের চালু হয়েছে স্পেনের পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তর বা সেগুন্দা ডিভিশন। লা লিগার মতো এই আসরটিও করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্থগিত করা হয়েছিল গেল মার্চে।
মূল সূচি অনুসারে, গেল বছরের ১৫ ডিসেম্বর মুখোমুখি হয়েছিল মাদ্রিদের দুই দল রায়ো ও আলবাসেত। কিন্তু বিরতির পর খেলা আর মাঠে গড়ায়নি। দুই দল ও লিগ কর্তৃপক্ষের সম্মতিতে ম্যাচ বন্ধ ঘোষণা করেছিলেন রেফারি হোসে আন্তোনিয়ো লোপেজ। যাকে উদ্দেশ্য করে আপত্তিকর শব্দ ব্যবহার করা হয়েছিল, তার পরিচয় জানা যাক প্রথমে- ইউক্রেনের ৩০ বছর বয়সী স্ট্রাইকার রোমান জোজুলিয়া। তাকে আগেও ‘নাৎসি’ হিসেবে অভিযুক্ত করেছেন রায়ো ভক্তরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন