শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

 বাজেটের ব্যাপকতা বিএনপি বুঝতে অক্ষম: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১:১৪ পিএম

বিএনপির পক্ষে এই বাজেটের ব্যাপকতা ও সম্ভাবনা অনুধাবন করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বাজেট ঘোষণার সঙ্গে সঙ্গে কোনো ধরনের বিচার-বিশ্লেষণ না করে বিএনপি আগেভাগে প্রস্তুত করা ও মনগড়া পুরনো ও গতানুগতিক গল্পের মাধ্যমে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। বিএনপির নেতারা গত ১১টি বাজেট ঘোষণার পর বাজেট নিয়ে নানা ধরনের মিথ্যা ও বিভ্রান্তিকর মন্তব্য করেছেন এবং বরাবরই বলেছেন, বাজেট বাস্তবায়ন হবে না।

আজ শুক্রবার (১২ জুন) নিজ বাসভবন থেকে ২০২০-২১ সালের প্রস্তাবিত বাজেটের ওপর দেয়া এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। কাদের বলেন, অর্থনীতি মুখ থুবড়ে পড়বে- বিএনপি নেতাদের এ ধরনের বিদ্বেষমূলক মন্তব্য করতে দেখা গেছে। এবারও তারা সঙ্কট জয়ের সুপরিকল্পিত উদ্যোগ এই বাজেটের বিরুদ্ধে চিরায়ত ভঙ্গিতে মিথ্যাচার করছে। বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় মাত্র ৫০ হাজার কোটি টাকার বাজেট প্রণয়ন করেছিল, আর শেখ হাসিনার নেতৃত্বে আজকের বাংলাদেশ শুধুমাত্র স্বাস্থ্যখাতে ৪১ হাজার ২৭ কোটি টাকা এবং সামাজিক নিরাপত্তা খাতে ৯৫ হাজার ৫৭৪ কোটি টাকার বাজেট প্রস্তাব উপস্থাপন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Nadim ahmed ১২ জুন, ২০২০, ১:৩২ পিএম says : 0
Obaidul Kader is right. BNP can't understant and realize such budget which only blinds can understand.
Total Reply(0)
Mohammed Jabbar ১২ জুন, ২০২০, ৩:৪৮ পিএম says : 0
He also said AL is more powerful than Corona!!! Why can't he stop doing these things? Is it good for him to be wrong in everything he said? He is the Secretary General of the biggest party in Bangladesh. He must be careful about what he says.
Total Reply(0)
Miah Adel ১২ জুন, ২০২০, ৪:৫৫ পিএম says : 0
কাদের সা'ব নিজের ঢাক নিজেই পেটায়। নিজেরাই বড় পণ্ডিত। একটা কোণ্ঠাসা করা দলের সংগে নিজেদের তুলনা অতিব নিকৃৃষ্ট মানের কাজ। সেক্রেটারী জেনারেলের মানসম্মত কথা বলা উচিত।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন