ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ডা. ফেরদৌস খন্দকার কোয়ারেন্টিনে কেন ?

সরকারকে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ১২:০১ এএম

নিউইয়র্কের মাউন্ড সিনাই হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকারকে কোয়ারেন্টিনে রাখার কারণ জানতে চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। গতকাল অ্যাডভোকেট এ.এম.জামিউল হক ফয়সালের পক্ষে ব্যারিস্টার গাজী ফরহাদ রেজা এ নোটিশ দেন। 

ই-মেইলে পাঠানো নোটিশে স্বরাষ্ট্র্র মন্ত্রণালয়ের সচিব (জননিরাপত্তা), স্বাস্থ্য মন্ত্রণালয়ের (সুরক্ষা সেবা বিভাগ) সচিব এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবকে এ নোটিশ দেয়া হয়েছে। প্রাপ্তির ২ দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হয়েছে।
নোটিশে বলা হয়, দেশে করোনা রোগীর চিকিৎসার্থে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় আসার পর নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকারকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে কেন পাঠানো হয়েছে, কীসের ভিত্তিতে একজন করোনাযোদ্ধাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে, যেখানে একই সময়ে বিদেশ থেকে আসা যাত্রীদের এবং পরবর্তীতে চীন থেকে আসা ডাক্তারদেরও দেশে প্রবেশের অনুমতি দেয়া হয়।
নোটিশের বিষয়ে অ্যাডভোকেট জামিল হক ফয়সাল বলেন, ডা. ফেরদৌস গত ৭ জুন বাংলাদেশের করোনা আক্রান্ত মানুষের সেবা দিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। সঙ্গে নিয়ে আসেন করোনাভাইরাসে সম্মুখসারির যোদ্ধাদের জন্য স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী। ট্যাক্সের জন্য সেগুলো আটকে রাখা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী তাকে বাসায় যেতে না দিয়ে ঢাকার ব্র্যাক ট্রেনিং সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠিয়ে দেয়। অথচ ওই দিন চীন থেকে আগত মেডিকেল টিমকে কোয়ারেন্টিনে পাঠানো হয়নি। নোটিশে এটির কারণ জানতে চাওয়া হয়েছে।
নোটিশে আরও উল্লেখ করা হয়, ম্যানহাটনের প্রাচীনতম মাউন্ট সিনাই হাসপাতালের এই মেডিসিন বিশেষজ্ঞ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থানরত বাংলাদেশিদের আশা ও ভরসার প্রতীক এবং করোনাভাইরাসের ভয়ে যেখানে বিশ্বের অনেক বাঘা বাঘা ডাক্তার তাদের চেম্বার বন্ধ রেখেছেন, সেখানে নিউইয়র্কের মৃত্যুপুরীতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে ঘরে ঘরে গিয়ে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দিয়েছেন ডা. ফেরদৌস খন্দকার। তিনি দেশে ফিরেছেন বাংলাদেশে করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে। তবে পত্রপত্রিকার মাধ্যমে জানা যায়, তাকে বিমানবন্দর থেকে বের হতে দেয়া হয়নি। দেশের এই ক্রান্তিকালে সরকার ডা. ফেরদৌসের মতো মানুষদের খুঁজছে এবং শুধুমাত্র প্লাজমা হিরো হিসেবে নন, একজন প্রথিতযশা ডাক্তার হিসেবে দেশের অনেক মানুষের উপকারে আসতে পারেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Tajul Islam ১৩ জুন, ২০২০, ৪:৪২ এএম says : 0
সত পথে শত বাঁধা
Total Reply(0)
হৃদয়ের টুকরা বাংলাদেশ ১৩ জুন, ২০২০, ১:১৮ এএম says : 0
তেল ঠিক জায়গায় মারতে পারেনি তাই এই করুন অবস্তা
Total Reply(0)
Sohel Ahmed ১৩ জুন, ২০২০, ১:১৮ এএম says : 0
Bangladesh kono government nai je jevabe parce lut korce jobabdihita nai Sorry to say valo manuser mullayon hoyna .
Total Reply(0)
Ar Hossain ১৩ জুন, ২০২০, ১:১৮ এএম says : 0
ভালো মানুষের দাম নেই আছে শুধু দালালের
Total Reply(0)
Feroz Hossain Chowdhury ১৩ জুন, ২০২০, ১:১৯ এএম says : 0
কোথায় রাখবো এ লজ্জা? আমরা লজ্জিত আপনার কাছে হে বীর দেশের টানে আপনি সব কিছু ফেলে ছুটে এসেছেন অথচ কতটা নিবোর্ধ জাতী আমরা আপনার প্রাপ্য সন্মানটুকু দিতে জানি না। এদেশ এখন আর আপনার মত বীর দের নয় এদেশ এখন চাটুকার আর দালালদের যে যত দালালী করতে পারবে তার মান ততই বেশি।
Total Reply(0)
Abu Rayyan ১৩ জুন, ২০২০, ১:২০ এএম says : 0
এদেশ এ জাতী গুনী মানুষের কদর কখনো করেনি করতে জানে না।আপনি যদি কোন ভাল কাজ করতে চান তাহলে আপনার বিরুদ্ধে একটা ট্যাক লাগিয়ে দেবে।যে জাতী তার সূর্য সন্তানদের কদর করতে জানে না সে জাতী কখনো মাথা তুলে দাড়াঁতে পারে না ।ধরে নিলাম খন্দকার মুস্তাকের চাচাত ভাই খালাত ভাই যাই হইনা কেন আমার কি দেশের সেবা করার অধিকার নেই ।এ দেশ কি আমার মাতৃভূমি নয়।একজনের অপরাধ আর একজনের উপর কেন চাপানো হবে।
Total Reply(0)
Enamul Kabir ১৩ জুন, ২০২০, ১:২০ এএম says : 0
ডঃ ফেরদৌস এবং ডঃ জাফরুললা এ দুজনকে নিয়ে টানাটানির ধারাবাহিকতা একটু খেয়াল করলেই পরিষ্কার হয়ে যাবে এটি কাদের ষড়যন্ত্রের প্রতিফলন।
Total Reply(0)
Masum Billah ১৩ জুন, ২০২০, ১:২০ এএম says : 0
যারা করছে এসব তাদের বিচার আল্লাহ করুক
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ১৩ জুন, ২০২০, ৬:১৩ এএম says : 0
এই মানুষটিকে আমি অনেক আগেই বলেছিলাম দাঁড়ি রাখার জন্য মাথায় টুপি দেওয়ার জন্য। But he's not lesten to me. I think he try to do Stan baji But he can't. Now he is in good place, safe place.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন