ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

ইসলামিক ফাউন্ডেশনকে দুর্নীতিমুক্ত করতে অব্যাহত প্রচেষ্টা চালিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী -বায়তুল মোকাররমের পেশ ইমাম

সারাদেশের মসজিদে বিশেষ দোয়া ও মুনাজাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ৩:০৮ পিএম

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহর রূহের মাগফিরাত কামনায় আজ রোববার বাদ যোহর সারাদেশের মসজিদ সমূহে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এ ছাড়াও বিভিন্ন মাদরাসায়ও তার রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। শনিবার রাতে ধর্ম প্রতিমন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আজ বাদ যোহর ও বাদ আসর মরহুম শেখ আব্দুল্লাহর রূহের মাগফিরাত কামনায় সারাদেশের মসজিদে দোয়া মাহফিলে আয়োজন করা হয়। মোনাজাতে দেশের অব্যাহত শান্তি ও অগ্রগতি কামনা করা হয়। ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক তৌহিদুল আনোয়ার এ তথ্য জানান।
বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পেশ ইমাম মাওলানা মুহিববুল্লাহ হিল বাকি নদভী মোনাজাতপূর্ব বক্তব্যে বলেন, মরহুম ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ নিজে একজন হাফেজে কুরআন ছিলেন। তিনি আলেমদের প্রচন্ড ভালোবাসতেন। কওমী মাদরাসার স্বীকৃতি আদায়ে তার ভূমিকা চির স্বরনীয় হয়ে থাকবে। পেশ ইমাম বলেন, মরহুম শেখ মো. আব্দুল্লাহ প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় হজ ব্যবস্থাপনাকে উন্নত করার জন্য আপ্রাণ প্রচেষ্টা চালিয়েছেন। তিনি (মরহুম) ইসলামিক ফাউন্ডেশনকে দুর্নীতিমুক্ত করতে অব্যাহত প্রচেষ্টা চালিয়েছেন এবং অনেকাংশে সফলও হয়েছেন। বায়তুল মোকাররম জাতীয় মসজিদকে আরো সৌন্দর্য করতে এবং বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছিলেন তিনি। তিনিই প্রথম বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মুসল্লিদের সুবিধার্থে এসি লাগিয়েছেন। মোনাজাতে মরহুমকে জান্নাতের উঁচু মাকাম দানের জন্য মহান আল্লাহর নিকট প্রার্থনা করা হয়। মোনাজাতে বাংলাদেশসহ গোটা বিশ্ববাসিকে মরণঘাতী করোনাভাইরাস থেকে হেফাজতের জন্য বিশেষ দোয়া করা হয়। বাদ যোহর বায়তুল মোকাররমে প্রধান মন্ত্রীর অভিপ্রায়ে প্রতিষ্ঠিত দারুল আরকাম মাদরাসা শিক্ষক কল্যাণ সমিতি ঢাকা মহানগরের উদ্যোগে মরহুমের রূহের মাগফিরাত কামনায় কুরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে মরহুমের কর্মময় জীবনের ওপর আলোচনা করে মোনাজাত পরিচালনা করেন সংগঠনের ঢাকা মহানগর সভাপতি মুফতি জয়নুল আবেদীন। শোক সন্তপ্ত পরিবারের প্রতিও সমবেদনা জানানো হয়।
এদিকে, মরহুমের ইন্তেকালে ইসলামিক ফাউন্ডেশনের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী ও গণশিক্ষার শিক্ষকদের পক্ষ থেকে এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করা হয়। মরহুমের রূহের মাগফিরাত কামনা করা হয় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। বিবৃতিতে বলা হয়, তাঁর মৃত্যুতে দেশ ও জনগণের জন্য নিবেদিতপ্রাণ একজন আলেম ওলামাবান্ধব রাজনীতিবিদকে হারালাম। যা দেশের জন্য অপূরণীয় ক্ষতি।
বিরাজমান করোনাভাইরাস পরিস্থিতিতে মরহুমের ঐকান্তিক প্রচেষ্টায় প্রধানমন্ত্রী বাংলাদেশের সকল মসজিদ ও কওমি মাদরাসার অনুকূলে অনুদান প্রদান এবং বিশেষ ব্যবস্থায় মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের সানুগ্রহ অনুমোদন প্রদান করেন। এছাড়া করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সকলের সাথে মত বিনিময়ের মাধ্যমে গ্রহণযোগ্য নির্দেশ জারি করেন। তাঁর ব্যক্তিগত উদ্যোগে ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের মাধ্যমে পূর্বের চেয়ে বেশি সংখ্যক আলেম ওলামাকে আর্থিক অনুদান প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন