বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পুঁজিবাজার সূচকের পতনে সপ্তাহ শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০১ এএম

টানা তিন কার্যদিবস ঊর্ধ্বমুখী থাকার পর চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান মূল্য সূচক কমেছে। সূচকের পতনের সঙ্গে অব্যাহত রয়েছে লেনদেন খরা। একই সঙ্গে সিংহভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত রয়েছে।

তবে যে কয়টি প্রতিষ্ঠানের দাম কমেছে বেড়েছে তার থেকে বেশি। এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে কমেছে ২৪টির। আর ২৪৭টির দাম অপরিবর্তিত রয়েছে। দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় দশমিক ৩ পয়েন্ট কমে ৩ হাজার ৯৬৪ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩২৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আর ডিএসই শরিয়াহ দশমিক ২২ পয়েন্ট বেড়ে ৯১৯ পয়েন্টে অবস্থান করছে।

দিনভর বাজারে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৮৮ টাকা। আগের দিন লেনদেন হয় ৫১ কোটি ১০ টাকা। সে হিসাবে আগের কার্যদিবসের তুলনায় লেনদেন বেড়েছে দুই কোটি ৭৮ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৭ পয়েন্ট। লেনদেন হয়েছে দুই কোটি ৪৫ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ১০১ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৬টির, কমেছে ২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন