বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইফাকে দুর্নীতিমুক্ত করার চেষ্টা চালান ধর্ম প্রতিমন্ত্রী

বায়তুল মোকাররমের পেশ ইমাম সারাদেশের মসজিদে বিশেষ দোয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০১ এএম

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহর রূহের মাগফিরাত কামনায় গতকাল রোববার বাদ যোহর সারাদেশের মসজিদসমূহে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়াও বিভিন্ন মাদরাসায়ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। শনিবার রাতে ধর্ম প্রতিমন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে গতকাল বাদ যোহর ও বাদ আসর মরহুম শেখ আব্দুল্লাহর রূহের মাগফিরাত কামনায় সারাদেশের মসজিদে দোয়া মাহফিলে আয়োজন করা হয়। মোনাজাতে দেশের অব্যাহত শান্তি ও অগ্রগতি কামনা করা হয়। ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক তৌহিদুল আনোয়ার এ তথ্য জানান।

বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পেশ ইমাম মাওলানা মুহিব্বুল্লাহিল বাকি নদভী মোনাজাতপূর্ব বক্তব্যে বলেন, মরহুম ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ নিজে একজন হাফেজে কুরআন ছিলেন। তিনি আলেমদের প্রচন্ড ভালোবাসতেন। কওমী মাদরাসার স্বীকৃতি আদায়ে তার ভ‚মিকা চির স্মরণীয় হয়ে থাকবে। তিনি (মরহুম) ইসলামিক ফাউন্ডেশনকে দুর্নীতিমুক্ত করতে অব্যাহত প্রচেষ্টা চালিয়েছেন এবং অনেকাংশে সফলও হয়েছেন। মোনাজাতে মরহুমকে জান্নাতের উঁচু মাকাম দানের জন্য মহান আল্লাহর নিকট প্রার্থনা করা হয়।

বাদ যোহর বায়তুল মোকাররমে প্রধানমন্ত্রীর অভিপ্রায়ে প্রতিষ্ঠিত দারুল আরকাম মাদরাসা শিক্ষক কল্যাণ সমিতি ঢাকা মহানগরের উদ্যোগে মরহুমের রূহের মাগফিরাত কামনায় কুরআনখানি ও দোয়া মাহফিল হয়। এতে মরহুমের কর্মময় জীবন আলোচনা ও দোয়া পরিচালনা করেন সংগঠনের ঢাকা মহানগর সভাপতি মুফতি জয়নুল আবেদীন।

এদিকে মরহুমের ইন্তেকালে ইসলামিক ফাউন্ডেশনের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী ও গণশিক্ষার শিক্ষকদের পক্ষ থেকে এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করা হয়। বিবৃতিতে বলা হয়, তাঁর মৃত্যুতে দেশ ও জনগণের জন্য নিবেদিতপ্রাণ একজন আলেম ওলামাবান্ধব রাজনীতিবিদকে হারালাম। যা দেশের জন্য অপূরণীয় ক্ষতি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন