ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

আফ্রিদির আরোগ্য কামানা গম্ভীর-মাশরাফিদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০০ এএম

পাওলো দিবালা, মিকেল আরতেতা, ব্রেন্ডান রজার্স, ক্যালাম হাডসন-অদয়,ব্লেইজ মাতুইদি, দানিয়েলে রুগানি ছাড়াও অনেকেই আছেন। করোনাভাইরাসে আক্রান্ত ফুটবল-সংশ্লিষ্ট তারকাদের সংখ্যা বেশি হলেও সে তুলনায় ক্রিকেট সংশ্লিষ্ট মানুষজন আক্রান্ত হয়েছেন সামান্যই। আর এই সামান্যসংখ্যক তারকাদের মধ্যে সবচেয়ে বেশি জ্বলজ্বল করছে সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদির নাম। গতপরশু সামাজিক যোগাযোগমাধ্যমে আফ্রিদি নিজেই জানিয়েছেন করোনা আক্রান্ত হওয়ার খবর।

খবরটা ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে বিশ্বের বিভিন্ন স্থান ভক্ত-সমর্থক ও ক্রিকেট-সংশ্লিষ্ট ব্যক্তিরা আফ্রিদির প্রতি সহমর্মিতা প্রকাশ করা শুরু করেন। এই তালিকায় নাম লিখিয়েছেন আফ্রিদির সবচেয়ে বড় সমালোচক, ভারতের সাবেক বিশ্বকাপজয়ী ওপেনার গৌতম গম্ভীরও।

আফ্রিদির সঙ্গে গম্ভীরের ‘শত্রু তা’ আজকের নয়। খেলোয়াড়ি জীবনে মাঠেই অনেক সময় লেগে যেত দুজনের মধ্যে। নিজের আত্মজীবনী ‘গেম চেঞ্জার’- এ চাঁছাছোলা ভাষায় গম্ভীরের সমালোচনা করেছিলেন আফ্রিদি। ভারতীয় ওপেনারকে ‘ব্যক্তিত্বহীন’ হিসেবে আখ্যা দিয়েছিলেন। জবাবে গম্ভীরও কম যাননি। আফ্রিদিকে মানসিক চিকিৎসা নিতে বলেছিলেন এই তারকা। পাকিস্তানের সাবেক এই অধিনায়ককে মিথ্যাবাদী, সুযোগসন্ধানী ও বিশ্বাসঘাতক বলেও আখ্যা দিয়েছিলেন গম্ভীর।
তবে ‘শত্রু’র এই দুর্দিনে রাগ পুষে রাখছেন না গম্ভীর। অন্তত তার কথা শুনে এটাই মনে হয়েছে। ‘সালাম ক্রিকেট ২০২০’ শীর্ষক সাক্ষাৎকারে গম্ভীর জানিয়েছেন, ‘কেউ এই ভাইরাসে আক্রান্ত হোক, সেটা আমি চাইব না। রাজনৈতিক মতাদর্শের দিক দিয়ে আফ্রিদির সঙ্গে আমার পার্থক্য থাকতে পারে, কিন্তু আমি চাই ও দ্রুততর সময়ে সুস্থ হয়ে উঠুক। তবে আফ্রিদির চেয়েও বেশি আমি চাই আমার দেশের মানুষদের সুস্থতা, যারা এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।’

আফ্রিদির জন্য প্রার্থনা করছেন পাকিস্তানের কোচ ও আফ্রিদির সাবেক সতীর্থ মিসবাহ উল হকও। তিনি বলেছেন, ‘আমার প্রার্থনা ও শুভকামনা আফ্রিদির প্রতি। আল্লাহ যেন ওকে তাড়াতাড়ি সুস্থ করে দেন। পাকিস্তানের বালুচিস্তান ও উত্তরাঞ্চলে ও অনেক দাতব্য কাজ চালিয়ে যাচ্ছে। এই জটিল পরিস্থিতিতে ও গরীব মানুষদের সাহায্য করে যাচ্ছে।’

এর আগে সাবেক পাকিস্তানি অধিনায়কের কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার খবরে মন খারাপ করে দোয়া চেয়েছিলেন বাংলাদেশের অন্যতম প্রধান তারকা মুশফিকুর রহিমের। রাতেই এই তালিকায় নাম লেখান দেশসেরা অধিনায়খ মাশরাফি বিন মুর্তজাও। টুইটারে আফ্রিদিন সঙ্গে করমর্দনরত এক ছবি দিয়ে ম্যাশ লেখেন, ‘খবরটি শোনার পর খুবই খারাপ লাগছে। আশা করছি খুব দ্রুতই সেরে উঠবেন এবং নিজের অসমাপ্ত জনহিতকর কাজে হাত দেবেন।’ এমন অবস্থাতেও নিজের খোঁজ নিয়ে দোয়া অব্যহত রাখার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে গতকাল আরেকটি পোস্ট দিয়েছেন আফ্রিদি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন