শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দর্শকদের সামনেই খেলবেন কোহলিরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০০ এএম

আসছে ডিসেম্বরেই অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ভারত ক্রিকেট দলের। গ্যাবা, অ্যাডিলেড ওভাল, মেলবোর্ন ক্রিকেট ক্লাব ও সিডনি ক্রিকেট গাউন্ডে খেলার কথা চার টেস্টের সিরিজ। করোনাভাইরাস মহামারি ততদিনে নিয়ন্ত্রনে আসবে কি না আর ভারতই বা অস্ট্রেলিয়া সফরে যাবে কি না তা নিয়ে এখনো সংশয় আছে। আরেকটি প্রশ্নও ঘুরছে ক্রিকেট বিশ্বে—ভারত যদি অস্ট্রেলিয়া সফরে যায়ও তাহলে কি সমর্থকদের সামনে খেলতে পারবেন বিরাট কোহলিরা? অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন গতকাল যা বলেছেন তাতে ভারত অস্ট্রেলয়া সফরে গেলে সমর্থকদের সামনে খেলতে পারার সম্ভাবনাই জেগেছে।

৩ ডিসেম্বর শুরু সিরিজের প্রথম টেস্ট। এর মধ্যে অস্ট্রেলিয়া অনেকটাই করোনামুক্ত হয়ে উঠবে বলে মনে করছেন অনেকে। অস্ট্রেলিয়ার প্রধান মন্ত্রী স্কট মরিসন তো গতকাল বলেই দিয়েছেন করোনাভাইরাস মহামারির কারণে যে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল তৃতীয় পর্যায়ে এসে তা কিছুটা শিথিল করা হচ্ছে। খেলাধুলার ক্ষেত্রে তিনি বলেছেন, ৪০ হাজার আসনের স্টেডিয়ামে অন্তত ১০ হাজার দর্শক ঢোকার অনুমতি দেওয়া যেতে পারে। অস্ট্রেলিয়ার সরকারের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘৪০ হাজার আসনের আউটডোর স্টেডিয়ামে ২৫ শতাংশ টিকিট কর্তৃপক্ষ বিক্রি করতে পারবে। তবে এটা বিভিন্ন ভেন্যুর অবস্থা বুঝে প্রদেশগুলো ব্যবস্থা নেবে।’ অস্ট্রেলিয়ার সংসদে প্রধান মন্ত্রী মরিসন ও প্রাদেশিক মন্ত্রীদের মধ্যকার এক সভা শেষে এমন ঘোষণা দেওয়া হয়েছে।

ভারতের অস্ট্রেলিয়া সফরে দর্শকের সামনে খেলা হওয়ার সম্ভাবনা জাগলেও অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কি না সে ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। গত বুধবার আইসিসির সভায় আরও দেখেশুনে সিদ্ধান্ত নেওয়া হবে বলে একমত হয়েছেন সবাই। অস্ট্রেলিয়ার পেসার কেন রিচার্ডসন অবশ্য এই দেখেশুনে সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারটিকে স্বাগত জানিয়েছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে রিচার্ডসন বলেছেন, ‘নিকট ভবিষ্যতে কী হবে এটা জানতে পারলে ভালোই হয়। কিন্তু একটু সময় নিয়ে সিদ্ধান্ত নেওয়াটাও গুরুত্বপূর্ণ। সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে কোনো তাড়াহুড়ো করার কিছু তো নেই।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন