ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশের সমালোচকরা এখন পক্ষে বলছেন

আইজিপির সঙ্গে চীনা চিকিৎসক প্রতিনিধিদলের সাক্ষাৎ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০০ এএম

আইজিপি ড. বেনজীর আহমেদের সঙ্গে চীনা চিকিৎসকদের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেছেন। গতকাল বিকেলে পুলিশ সদর দফতরে চীনা চিকিৎসক প্রতিনিধি দলটি সাক্ষাৎ করেন। এ সময় আইজিপি প্রতিনিধি দলের সদস্যদের সঙ্গে করোনা চিকিৎসা প্রটোকল, গবেষণা ও প্রশিক্ষণ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন। বন্ধুপ্রতিম দেশ চীনের চিকিৎসকদের সঙ্গে এ ধরনের সাক্ষাতের আয়োজন করায় চীন দূতাবাসকে ধন্যবাদ জানান তিনি। প্রতিনিধিদলের সদস্যরা চীনের উহান প্রদেশে করোনাভাইরাস চিকিৎসায় তাদের অভিজ্ঞতা তুলে ধরেন। তারা করোনা চিকিৎসায় পুলিশকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এ সময় পুলিশ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশ ও জনগণের কল্যাণে নির্মোহভাবে দায়িত্ব পালন করতে পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, মানুষ পুলিশকে সম্মান করছেন, ভালোবাসছেন, যারা নানা কারণে পুলিশের সমালোচনা করতেন, তারাও পুলিশের পক্ষে কথা বলছেন, পুলিশের জন্য কলম ধরছেন। এ পাওয়া আমাদের জন্য বিশাল অর্জন। পুলিশের প্রতি মানুষের এ বিশ্বাস, আস্থা ও সম্মান আমাদের করোনা পরবর্তী সময়েও ধরে রাখতে হবে। গতকাল পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে সদ্য পদোন্নতিপ্রাপ্ত ২১ জন অতিরিক্ত পুলিশ সুপারের উদ্দেশে তিনি এ আহ্বান জানান।

তিনি আরো বলেন, করোনার বিরুদ্ধে সম্মুখ যোদ্ধা হিসেবে লড়াই করছে পুলিশ। এ পর্যন্ত আমাদের ২৪ জন সহকর্মী করোনা যুদ্ধে জীবন উৎসর্গ করেছেন। নিজ দায়িত্বের বাইরে গিয়ে মানবিক পুলিশ হিসেবে মানুষের পাশে রয়েছে, তাদের সেবা দিয়ে যাচ্ছে। মৃত ব্যক্তিকে যখন আপনজনরা ছেড়ে যাচ্ছে, তখন পুলিশ তাদের দাফন-সৎকার করছে। জনগণকে সেবা দেয়ার জন্য সাধারণ মানুষের অকুণ্ঠ সমর্থন ও ভ‚য়সী প্রশংসা পেয়েছে পুলিশ।
আইজিপি বলেন, স্বাধীনতার প্রথম প্রহরে শুধুমাত্র থ্রি নট থ্রি রাইফেল দিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর আধুনিক অস্ত্রের মোকাবিলা করেছে পুলিশ। এ গর্বিত ইতিহাসকে ধারণ করতে হবে। এ ঐতিহ্যের উত্তরাধিকার হিসেবে পুলিশকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে হবে। অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (প্রশাসন) ড. মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি (এইচআরএম) এস এম রুহুল আমিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Tareq Sabur ১৮ জুন, ২০২০, ১:১৪ এএম says : 0
Benazir! are you OK?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন