ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সালমান এফ রহমানের অ্যাম্বুলেন্সে নাসিমকে হাসপাতালে নেয়া হয়

শোক প্রস্তাব আলোচনায় প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, ওয়ান এলিভেনের সময় সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের ওপর নির্যাতন চালানো হয়েছিল সে সময় ব্রেন স্ট্রোক করেছিলেন। স্ট্রোক করে নাসিম পড়েছিলেন। সেই সময় যদি সালমান এফ রহমানের অ্যাম্বুলেন্সে করে নাসিমকে হাসপাতালে নেয়া হয়। তার অ্যাম্বুলেন্স থাকার কারণে তাকে হাসপাতালে নেয়া সম্ভব হয়েছিল, ফলে সে সময় তিনি বেঁচে যান।

গতকাল রোববার সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুতে জাতীয় সংসদে শোক প্রস্তাব সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়। এর আগে সব প্রস্তাবের ওপর সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বেশ কয়েকজন সংসদ সদস্য আলোচনায় অংশ নেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এরকম ঘটনা দুইজনের বেলায় ঘটেছিল মোহাম্মদ নাসিম এবং মহিউদ্দিন খান আলমগীরের। সে সময় সালমান এফ রহমানও জেলখানায় ছিলেন। বেক্সিমকো যেহেতু সালমানের তাই তার ছেলে সব সময় জেলাখানার সামনে একটি অ্যাম্বুলেন্সে মজুদ রাখতো। নাসিম স্ট্রোক করে পড়েছিলেন। তখন জেলখানার সবাই জড়াজুড়ি করে ঐ অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেয়ার ব্যবস্থা করেছিল। যে যাত্রায় নাসিম বেঁচে গিয়েছিল। তা না হলে জেলখানায় পড়ে মরে থাকতো। তবে ওই সময় তার শরীরের একপাশ প্যারালাইজড হয়ে যায়। একই ঘটনা ঘটে মহিউদ্দিন খান আলমগীরের সাথে। তিনিও স্ট্রোক করে পড়েছিলেন। তাকেও সালমানের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেয়া হয়।

প্রধানমন্ত্রী বলেন, আসলে আমার জন্য খুব কষ্ট হচ্ছে বলতে, এভাবে সবাইকে হারানো আমার জন্য দুঃখজনক। করোনা এমন একটা অস্বাভাবিক পরিবেশ সৃষ্টি করেছে যে আমাদের দলের কেউ মারা গেলে তার পরিবারের কাছে ছুটে যাবো, একটু সান্ত¦না দেবো, সেই সুযোগ পাচ্ছি না। আজ সংসদে আসার সময় আমাকে অনেক জায়গা থেকে সংসদে না আসতে নিষেধ করা হয়েছে।

গতকাল সকাল সাড়ে ১০টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হলে দিনের কার্যসূচিতে সব কার্যক্রম স্থগিত করে সম্পূরক কার্যসূচির অংশ হিসেবে শোক প্রস্তাব তোলা হয়। প্রস্তাবটি স্পিকার নিজেই সংসদে উপস্থাপন করেন। এসময় স্পিকার দুই নেতার কর্মময় জীবনী তুলে ধরেন। পরে তার ওপর আলোচনা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
শেখ মোঃ সাগর আহমেদ ১৫ জুন, ২০২০, ১:০২ এএম says : 0
মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছি। দোহার উপজেলা আওয়ামী যুবলীগের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি।
Total Reply(0)
Anwar Rezbi ১৫ জুন, ২০২০, ১:০২ এএম says : 0
আমি গভীরভাবে শোকাহত" আল্লাহ যেন উনাকে জান্নাতুল ফেরদৌস নসিব করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি' আমিন
Total Reply(0)
Mohammad Younus Uddin Akash ১৫ জুন, ২০২০, ১:০৩ এএম says : 0
আমরা গভীর ভাবে শোকাহত" আল্লাহ যেন তার প্রিয় বান্দাকে জান্নাতুল ফেরদাউস দান করেন, ও শোক সন্তুপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি, আমিন!
Total Reply(0)
SK Mahabur Rahman ১৫ জুন, ২০২০, ১:০৩ এএম says : 0
হে পরম করুণাময়, অসীম দয়ালু ও ক্ষমাশীল আল্লাহ! তুমি মরহুমের জীবদ্দশার যাবতীয় ভুলত্রুটি ক্ষমা করে জান্নাতুল ফেরদৌস দান করো ও স্বজনদের শোক সামলাবার শক্তি দান করো, আমিন।
Total Reply(0)
Tajul Islam ১৫ জুন, ২০২০, ১:০৩ এএম says : 0
তিনি রাজনৈতিক জীবনে ছিলেন বঙ্গবন্ধর আদর্শের সৈনিক। ধর্ম পালনে আল্লাহ ও রাসুলের অনুগতদের একজন হাফেজ। আল্লাহ উনাকে বেহেশত নসিব করুন।
Total Reply(0)
Nasir Uddin Shipon ১৫ জুন, ২০২০, ১:০৪ এএম says : 0
এ যাবৎ কালে ওলামা মাশায়েখ,মসজিদ,মাদ্রাসা সহ ধর্মীয় প্রচার এবং প্রসারে তাঁর অবদান স্মৃতি হয়ে থাকবে৷ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি৷
Total Reply(0)
Azmal Quaosar ১৫ জুন, ২০২০, ১:০৪ এএম says : 0
দোয়াকরি, মহান আল্লাহ্পাক যেন উনাকে জান্নাতুল ফেরদৌস নসিব করেন, আমিন। হে করুণাময়ী আল্লাহ আপনি আমাদের সবাইকে ক্ষমা করে হেফাযত করেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন