শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টু। কি। টা। কি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ১২:০০ এএম

উদযাপনে কোচের চোট!
স্পোর্টস ডেস্ক : নির্ধারিত সময়ের খেলা শেষ। চলছিল যোগ করা অতিরিক্ত সময়ের খেলা। তাও শেষ পর্যায়ে। যে কোনো সময়ে শেষ বাঁশি বাজাবেন রেফারি। মনে হচ্ছিল ম্যাচটির পরিণতি যেন গোলশ‚ন্য ড্র। ঠিক তখনই জ্বলে ওঠেন দলের তরুণ তারকা আরলিং হালান্ড। দারুণ এক হেডে দলকে জয় এনে দিলেন। এমন জয়ে উচ্ছ্বাসটা স্বাভাবিকভাবেই হয় বাঁধভাঙা। তার প্রকাশ করতে গিয়ে বিপদ ডেকে এনেছেন দলের প্রধান কোচ লুসিয়ান ফেভ্রে। ইনজুরিতে পড়েছেন তিনি।
ইনজুরি থেকে ফিরে এখনও সম্পূর্ণ ফিটনেস না পাওয়ায় ফরচুনা ডুসেলডর্ফের বিপক্ষে আগের দিন ম্যাচের মূল একাদশে ছিলেন না হালান্ড। কিন্তু পরিস্থিতির কারণে নেমেছিলেন ম্যাচের ৬১তম মিনিটে। নেমেও খুব একটা সুবিধা করতে পারছিলেন না। তবে শেষ পর্যন্ত তিনিই পার্থক্য গড়ে দিয়েছেন ৯৫তম মিনিটে তার দেওয়া গোলেই ১-০ ব্যবধানে জয় পায় বরুসিয়া ডর্টমুন্ড।
আর হালান্ডের গোল দেওয়ার পরই ডাগআউটে লাফাতে থাকেন কোচ ফেভ্রে। এক পর্যায়ে বাঁ পায়ের পেশীতে টান লাগে তার। দ্রুতই প্রাথমিক চিকিৎসা নেন তিনি। গত নভেম্বরে বরুসিয়া মনশেনগ্লাডব্যাকের বিপক্ষে ম্যাচেই বাঁ পায়ে ব্যথা পেয়েছিলেন তিনি। ধারণা করা হচ্ছে সেখানেই ফের চোট পেয়েছেন এ কোচ। তবে ইনজুরি কতোটা ভয়াবহ তা জানা যায়নি। তার উচ্ছ্বাসের পর ইনজুরিতে পড়ার ভিডিও চিত্র অবশ্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।
ডর্টমুন্ডের জয়ের দিনে শিরোপার অনেকটাই কাছে চলে এসেছে বায়ার্ন মিউনিখ। আলিয়াঞ্জ অ্যারেনায় আগের দিন মনশেনগ্লাডব্যাকের বিপক্ষে ২-১ গোলে জিতে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে। আর মাত্র একটি ম্যাচ জিতলেই শিরোপা হবে তাদের। অন্যদিকে সমান ৩১ ম্যাচে ডর্টমুন্ডের পয়েন্ট ৬৬।

ফাইনালেও ‘নেই’ হিগুয়েইন!
স্পোর্টস ডেস্ক : ইতালিয়ান কাপে সেমি-ফাইনালের পর ফাইনালেও প‚র্ণ শক্তির দল না পাওয়ার শঙ্কায় জুভেন্টাস। নাপোলির বিপক্ষে শিরোপা লড়াইয়ের আগে গনসালো হিগুয়েইন, অ্যারন র‌্যামজি ও জর্জো কিয়েল্লিনির সেরে ওঠার তেমন সম্ভাবনা নেই বলে জানা গেছে।
তুরিনে গত শুক্রবার এসি মিলানের বিপক্ষে শেষ চারের ফিরতি লেগেও এই তিন জনকে ছাড়া খেলেছে জুভেন্টাস। ম্যাচটি গোলশ‚ন্য ড্র হলে প্রথম লেগে অ্যাওয়ে গোলে এগিয়ে থেকে ফাইনালে ওঠে টানা আটবারের সিরি ‘আ’ চ্যাম্পিয়নরা। ইতালির কয়েকটি গণমাধ্যমের খবর, আগামী ১৭ জুন রোমের ফাইনালে নাপোলির বিপক্ষে খেলতে প্রস্তুত নন জুভেন্টাসের ফরোয়ার্ড হিগুয়েইন, মিডফিল্ডার র‌্যামজি ও ডিফেন্ডার কিয়েল্লিনি।
গত ৪ জুন অনুশীলনের সময় পায়ের মাংশপেশিতে চোট পান হিগুয়েইন। তার সম্ভাবনা ছিল ফেরার, কিন্তু এখনও পুরোপুরি সেরে ওঠেননি আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। ওয়েলসের ফুটবলার র‌্যামজির চোটের ধরণ নিয়ে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি। আর হাঁটুর চোটে গত সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে আছেন কিয়েল্লিনি। করোনাভাইরাসে খেলা বন্ধ থাকায় চলতি লিগ মৌসুমে তার ফেরার সম্ভাবনা জেগেছিল। তবে ইতালিয়ান অভিজ্ঞ এই ফুটবলারকে নিয়ে এখনও শঙ্কা কাটেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন