ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রাজারবাগ পুলিশ লাইন্সের স্টোররুমে আগুন তদন্ত কমিটি গঠন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১০:১৫ পিএম

রাজারবাগ পুলিশ লাইন্সের একটি স্টোররুমে ভয়াবহ অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। গত রোববার রাত আড়াইটার দিকে এ অগ্নিকাÐের ঘটনা ঘটে।

পুলিশের একজন কর্মকর্তা জানান, অগ্নিকাÐে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে তাবু, ছাতা ও রেনকোটসহ বেশ কিছু মালামাল পুড়ে গেছে। যেখানে আগুন লাগে, সেটা একটি টিনশেড ভবন। এর পেছনে পিওএম ব্যারাক, পুলিশ লাইন্সের অস্ত্রাগার ও ডিপার্টমেন্টাল স্টোর। এই টিনশেডে শুধু পুরনো হেলমেট, বুলেটপ্রæফ জ্যাকেট, লেগ গার্ডসহ পরিত্যক্ত মালামাল রাখা হতো।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার কামরুল ইসলাম জানান, রাত ২টা ৩৪ মিনিটে ফায়ার সার্ভিস আগুনের সংবাদ পায়। এরপর ১১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় এক ঘণ্টার চেষ্টায় সাড়ে ৩ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।
ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ পরিচালক দেবাশীষ বর্ধন বলেন, রাজারবাগের ওই স্টোর রুমটি এমন জায়গায় ছিল যেখানে পাশেই অস্ত্রাগার ছিল। এছাড়া পাশে আরেকটি ব্যারাক ছিল। ব্যারাকে অনেক পুলিশ সদস্য ঘুমাচ্ছিলেন। আগুন নিয়ন্ত্রণে আনতে দেরি হলে অস্ত্রাগারের ক্ষতির সম্ভাবনা ছিল। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্টের পর আগুন লাগার কারণ জানা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন