ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সাংবাদিক কাজলের জামিন শুনানি হয়নি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ১২:০০ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা তিন মামলায় ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে এখনো গ্রেফতার দেখানো হয়নি। এ কারণে তার পক্ষে করা জামিন শুনানি গ্রহণ করেননি ভার্চুয়াল বেঞ্চ। এ তথ্য জানান, কাজলের পক্ষের জামিন আবেদনকারী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়–য়া।
তিনি বলেন, কাজল যশোরের মামলায় জামিনে রয়েছেন। ঢাকার চিফ ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ঢাকার মামলাগুলোর জন্য পৃথকভাবে জামিনের আবেদন করেছি। কিন্তু ওই তিন মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়নি। এ কারণে জামিন আবেদনের ওপর শুনানি গ্রহণ করেননি আদালত।
এদিকে, হাজারীবাগ থানার ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার বিষয়ে আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আশরাফুল আলম বলেন, হাজারীবাগ থানার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাংবাদিক কাজলকে গ্রেফতার দেখানো হয়নি। তার জামিনের আবেদন শুনানি হয়নি। আগে তাকে গ্রেফতার দেখাতে হবে-তারপর জামিন শুনানি। একইভাবে শেরেবাংলানগর থানা ও কামরাঙ্গীরচর থানার পৃথক দুই মামলায়ও একই অবস্থা।
শেরেবাংলা নগর থানার আদালতের জিআরও কনস্টেবল (মুন্সি) এনামুল আজাদ জানান, আসামি কাজল যশোর গ্রেফতার হয়েছেন। এরপর তাকে যশোর কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এখন তিনি কোন কারাগারে আছেন, সেটা আগে জানতে হবে। সেজন্য আদালত থেকে একটা আদেশ পাঠিয়েছি। তিনি কোন কারাগারে আছেন তা নিশ্চিত হওয়ার পর ভার্চুয়ালি হাজির করে গ্রেফতার দেখানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন