শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বলিউডের অভ্যন্তরীণ রাজনীতির শিকার সুশান্ত?

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ১২:০২ পিএম

ক্যারিয়ারের সূর্য যখন উড্ডীয়মান, ঠিক তখনই জীবনের সূর্য অস্তমিত হয়ে গেলো বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের। রবিবার (১৪ জুন) মুম্বাইয়ের বান্দ্রার নিজ ফ্ল্যাটে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন এই অভিনেতা। প্রাথমিক তদন্তে এমনটিই জানিয়েছে মুম্বাই পুলিশ। যদিও এই অস্বাভাবিক মৃত্যুর পেছনে খুনের ষড়যন্ত্রকে একেবারেই নসাৎ করে দিতে চান না অভিনেতার পরিবার।

রবিবার সুশান্তের মৃত্যুর খবর প্রকাশ্যে আসার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ভরে গিয়েছিল শোকবার্তায়। তবে বলি ইন্ডাস্ট্রির ভার্চুয়াল বার্তার মিছিলে নজড় কেড়েছিল পরিচালক-প্রযোজক করণ জোহরের পোস্ট। অভিনেতার মৃত্যুর দায় কিছুটা হলেও নিজের কাঁধে নিয়েছেন এই প্রযোজক। এমন পোস্টের জন্য নেটিজেনদের একাংশের কথাও শুনেছেন। করণের অজান্তেই পোস্টটি উসকে দিয়েছে গভীর এক প্রশ্ন, তার অপরাধবোধের কারণ কি?

এই প্রশ্নের উত্তর মেলার আগেই সোমবার দুপুরে পরিচালক শেখর কাপুরের একটি টুইট বার্তা ওই প্রশ্নকে আরো জোড়ালো করেছে। তিনি লিখেছেন, আমি জানি কাদের জন্য তোমার এই দশা। ৬ মাস আগেও যদি তোমার সঙ্গে যোগাযোগ করতে পারতাম! যা হয়েছে সেটা ওদের কর্মফল, তোমার নয়? নাম প্রকাশ না করলেও শেখর যে অভিযোগের তীর বলিউডের গোপন সত্যের দিকে ছুড়েছেন তা কিন্তু স্পষ্ট।

বর্ষীয়ান পরিচালক শেখরের সঙ্গে সুর মিলিয়ে সেই একই ইঙ্গিতকে জনসম্মুখে তুলে ধরেছেন কঙ্গনা রানাউতও। এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, বলিউডের ইতিহাসে যারা নাম লিখতে চায়, সুশান্তকে তারা দূর্বলচিত্ত হিসেবে দেখতে চেয়েছে! কিন্তু সুশান্তর ভুল ছিল, ওকে যারা প্ররোচিত করার চেষ্টা করতো, তাদের কথা অক্ষরে অক্ষরে পালন করেছে। কঙ্গনার যুক্তি, এটা পরিকল্পিত খুন?

অন্যদিকে কঙ্গনার যুক্তির উল্টো মেরুতে অবস্থান নিয়ে সোনম কাপুর সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'একজনের মৃত্যুর জন্য তার বান্ধবী, প্রাক্তন বান্ধবী কিংবা সহকর্মীদের দায়ী করা জঘন্য কাজ।'

গেল কয়েকমাস ধরে সুশান্ত তার স্বপ্ন-আকাঙ্ক্ষার সঙ্গে বাস্তবকে মেলাতে পারছিলেন না। মৃত্যুর আগে তার শেষ পোস্টগুলো লক্ষ্য করলেই তেমনটাই বোঝা যায়। খুব অল্প দিনে ক্যারিয়ারে সাফল্য পেলেও বলিউডের অভ্যন্তরীণ রাজনীতি তার মানসিকতায় বিরুপ প্রভাব ফেলেছিল। এমনকি ক্যারিয়ারে শুরুতে, যশ রাজ ফিল্মের একাধিক সিনেমায় চুক্তিবদ্ধ হয়েও সেগুলো হাতছাড়া হওয়াতে ছন্নছাড়া হয়ে যান তিনি। এজন্যই ভক্তদের উদ্দেশ্য সুশান্ত বলেছিলেন, 'আমার সিনেমা না দেখলে ওরা আমাকে তাড়িয়ে দিবে। তোমরাই তো আমার গডফাদার!'

এদিকে সোমবার (১৫ জুন) পরিবারের ঘনিষ্ঠজন্দের উপস্থিতিতে মুম্বাইয়ের ভিলে পার্লের পবন হংস শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়। এছাড়াও বৃষ্টিকে উপেক্ষা করে তার শেষকৃত্যে উপস্থিত ছিলেন বি টাউনের একাধিক সহকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন