শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শাহজালাল বিমানবন্দরে অত্যাধুনিক ড্রোন উদ্ধার

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৫ পিএম, ২৬ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টর : এবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অত্যাধুনিক ড্রোন উদ্ধার করা হয়েছে। বোমা সংযোজন কওে যে কোনো নাশকতামূলক কর্মকা- ঘটানো যেতে পারে এমন অত্যাধুনিক ড্রোনটি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।
গতকাল মঙ্গলবার দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এশটি পোস্টাল পার্সেল জব্দ করে ড্রোনটি পাওয়া যায়। গতকাল দুপুরে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ও তদন্ত বিভাগের মহাপরিচালক ড. মঈনুল ইসলাম খান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সিঙ্গাপুর থেকে পোস্টাল সার্ভিসের মাধ্যমে ৪ কেজি ওজনের দুটো প্যাকেটে পার্সেল আসে। পার্সেল নং সিকিউ ৩০৩৩৪৪৫২০ এসকিউ এবং সিকিউ ৩০৩৩৪৪৬৪৯। এটি গত সোমবার এসকিউ-৪৪৬ ফ্লাইটে শাহজালালে ফ্রেইট ইউনিটে আসার পর গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার শুল্ক গোয়েন্দা দলের উপস্থিতিতে স্ক্যানিং ও তল্লাশি করা হয়। পোস্টালের কাগজ যাচাই কওে দেখা যায়, পার্সেলটি ঢাকার মোহাম্মদপুরের সাইফ আলী খানের নামে আনা হয়েছে। এই ড্রোন থাকা সত্ত্বেও একে খেলনা হিসেবে উল্লেখ করা হয়েছে। আমদানি-নীতি আদেশ অনুযায়ী যা নিষিদ্ধ। ওই পার্সেল থেকে জব্দকৃত ড্রোনটি বোমা সংযোজন করে যে কোনো নাশকতা করা যেতে পারে। এছাড়াও এতে ক্যামেরা বসিয়ে স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ যে কোনো স্থাপনার ছবি ও তথ্য সংগ্রহ করা যায়।
নিরাপত্তার জন্য এর অপব্যবহার ক্ষতিকর হিসেবে বিবেচিত। বর্তমানে এই ড্রোন আমদানি ও ব্যবহার সম্পর্কে নীতিমালা তৈরি প্রক্রিয়াধীন। তাই আমদানিকারকের অবস্থান খুঁজে বের করে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
tania ২৭ জুলাই, ২০১৬, ১২:২০ পিএম says : 0
bisoyti khub e udbeger
Total Reply(0)
আকরাম ২৭ জুলাই, ২০১৬, ২:১৩ পিএম says : 0
বিমান বন্দরের নিরাপত্তা আরো জোরদার করতে হবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন