বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোনালদোর অভাব টের পায় রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ১২:০০ এএম

গোল করায় তার জুড়ি মেলা ভার। নিজে যেমন ছিলেন পরিশ্রমী, আরও ভালো করতে উজ্জীবিত করতেন সতীর্থদেরও। দলে ক্রিস্টিয়ানো রোনালদোর এই ভ‚মিকাগুলো রিয়াল মাদ্রিদ খুব মিস করে বলে জানিয়েছেন দলটির মিডফিল্ডার লুকা মদ্রিচ।
রিয়ালের হয়ে দীর্ঘ ৯ বছরের বর্ণিল ক্যারিয়ারের ইতি টেনে ২০১৮ সালের জুলাইয়ে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে সিরি ‘আ’ চ্যাম্পিয়ন জুভেন্টাসে নাম লেখান রোনালদো।
রিয়ালের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ অসংখ্য শিরোপা জেতেন রোনালদো। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের ইতিহাসে রেকর্ড ৪৫০ গোল করা পর্তুগাল অধিনায়ক সান্তিয়াগো বার্নাব্যু’য়ে থাকার সময় বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতেন চারবার। রিয়ালের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ে রোনালদোর ছিল গুরুত্বপূর্ণ ভ‚মিকা। তার চলে যাওয়ার পরের মৌসুমে প্রতিযোগিতাটির শেষ ষোলো থেকে বিদায় নেয় দলটি।
ইউরোপ সেরা প্রতিযোগিতার এবারের আসরেও খুব একটা ভালো অবস্থানে নেই মাদ্রিদের দলটি। করোনাভাইরাসের কারণে মৌসুম স্থগিত হওয়ার আগে শেষ ষোলোর প্রথম লেগে তারা ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির কাছে হারে ২-১ ব্যবধানে। বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে রোনালদো ও লিওনেল মেসির এক দশকেরও বেশি সময় ধরে চলা আধিপত্যে ছেদ ঘটিয়ে ২০১৮ সালে পুরস্কারটি জিতে নেন মদ্রিচ। সোমবার গাজ্জেত্তা দেল্লো স্পোর্তকে দেওয়া সাক্ষাৎকারে এক সময়ের সতীর্থকে প্রশংসায় ভাসান এই ক্রোয়াট তারকা, ‘রোনালদো সর্বকালের সেরাদের একজন। আমরা তার গোল ও অনুপ্রেরণাদায়ী ভ‚মিকার অভাব অনুভব করি। ক্রিস্তিয়ানো সবসময় জিততে চায়। সে আমাদের অনুপ্রাণিত করত এবং সেরাটা বের করে আনত। একজন মানুষ হিসেবে সে দশে দশ। বড় হৃদয়ের এবং প্রয়োজনের সময় সবাইকে সহযোগিতা করতে সে সবসময় প্রস্তুত।’
নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও কথা বলেন ৩৪ বছর বয়সী মদ্রিচ। সান্তিয়াগো বের্নাবেউয়ের দলের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হবে ২০২০-২১ মৌসুম শেষে। এখানেই ক্যারিয়ার শেষ করার ইচ্ছা তার। এরপর চেষ্টা করবেন কোচ হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে, ‘আরও দুই বছর বা তারও বেশি সময় সর্বোচ্চ পর্যায়ে খেলতে পারব বলে আমার বিশ্বাস। এরপর দেখব, পরিস্থিতি কি দাঁড়ায়। আমি রিয়ালে ক্যারিয়ারের ইতি টানতে চাই, কিন্তু এটা নির্ভর করছে ক্লাবের ওপর।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন