ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

অষ্টম শিরোপা ঘরে তুললো বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ১১:২৯ এএম

করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই উৎসব মাতলো বায়ার্ন মিউনিখ। মঙ্গলবার রাতে টানা অষ্টমবারের মতো বুন্দেসলিগার চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন। ওয়ের্ডার ব্রেমেনকে ১-০ গোলে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করে ক্লাবটি। টুর্নামেন্টের ইতিহাসে এটি তাদের রেকর্ড ৩০তম শিরোপা।
জার্মান ক্লাব ফুটবল যে এক ঘোড়ার দৌড় তা আবার প্রমাণ করলো বায়ার্ন মিউনিখ। রবার্ট লেভান্ডভস্কির একমাত্র গোলে ভার্ডার ব্রেমেনকে তাদেরই মাঠে হারিয়ে টানা অষ্টমবারের মতো বুন্দেসলিগার শিরোপা জিতল বায়ার্ন মিউনিখ। এবার দুই ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়নের মুকুট পরলো বাভারিয়ানরা। আর বুন্দেসলিগার ইতিহাসে রেকর্ড রেকর্ড ৩০তম শিরোপা ঘরে তুললো বায়ার্ন।


এক গোলে জয় নিশ্চিত হলেও ম্যাচের প্রথম থেকেই দাপট দেখায় বায়ার্ন। আর খেলার ৪৩তম মিনিটে জয়সূচক গোলটি আদায় করে নেয়। জেরোমে বোয়াটেংয়ের উঁচু করে বাড়ানো বল ডান পায়ের কোনাকুনি শটে গোলটি করেন পোলিশ তারকা লেভান্ডভস্কি। চলমান লিগে সর্বোচ্চ ৩১টি গোল হলো এই ফরোয়ার্ডের। যেখানে সব প্রতিযোগিতা মিলে ৪০ ম্যাচে ৪৬টি গোল করলেন তিনি।

বিরতির পরও ভালো পজিশনে ছিল বায়ার্ন। তবে ৬০তম মিনিটে টমাস মুলারের ক্রসে গোল করতে ব্যর্থ হন লেভা।

যদিও ৮০তম মিনিটে বায়ার্ন মিডফিল্ডার আলফুঁস ডেভিস প্রতিপক্ষের সার্ব ডিফেন্ডার মিলোস ভেলিকোভিচকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় সফরকারীরা। এ অবস্থায় গোল হজম করতে পারতো বায়ার্ন। তবে ম্যানুয়েল ন্যুয়ারের কাছে পরাস্থ হয় প্রতিপক্ষের ফুটবলাররা। কিন্তু ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় শিরোপা নিশ্চিত হয় বায়র্নানের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন