ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পুতিনকে করোনামুক্ত রাখতে জীবাণুনাশক টানেল নির্মাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ৩:৪৭ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে মহামারি করোনাভাইরাস থেকে বাঁচাতে বিশেষ জীবাণুনাশক টানেল নির্মাণ করেছে একটি রুশ কোম্পানি। দেশটির রাষ্ট্র-নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা আরআইএ এই তথ্য জানিয়েছে।
আরআইএ-এর প্রতিবেদনে বলা হয়েছে, মস্কোর বাইরে অবস্থিত প্রেসিডেন্ট পুতিনের সরকারি বাসভবন নোভো-ওগারিয়োভোর প্রবেশ পথে এই বিশেষ জীবাণুমুক্তকরণ টানেল বানানো হয়েছে। পেনজা শহরের একটি রুশ কোম্পানি এই টানেলটি তৈরি করেছে। এটি একটি বিশেষ টানেল যা তরল জীবাণুনাশক দ্বারা পরিপূর্ণ। তাই কেউ এর ভেতর দিয়ে গেলে তার পোশাক-পরিচ্ছদ ও শরীরের উন্মুক্ত অঙ্গগুলো জীবাণুমুক্ত হয়ে যাবে।
প্রতিবেদনে বলা হয়েছে, এখন থেকে কোনও অতিথি তার সঙ্গে দেখা করতে চাইলে তাকে এই বিশেষ জীবাণুমুক্তকরণ টানেল দিয়ে যেতে হবে।
আরআইএ প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা গেছে, মাস্ক পরা ব্যক্তিরা টানেলে প্রবেশ করছেন। সেখানে টানেলের ছাদ ও পাশ থেকে তাদের দেহে তরল ওষুধ স্প্রে করা হচ্ছে। ওই জীবাণুমুক্তকরণ তরল ওষুধটি মানুষের কাপড় ও শরীরের উপরের অংশে ছড়িয়ে যাচ্ছে।
এর আগে এপ্রিলের শুরুর দিকে পুতিনের মুখপাত্র দেমিস্ত্রি পেসকোভ বলেছিলেন, প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে সশরীরে সাক্ষাৎকারী এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পেসকোভ নিজেও একমাস আগে আক্রান্ত হয়েছিলেন করোনাভাইরাসে।
করোনা ভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ার পর মস্কোর বাইরের একটি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কাজ চালিয়ে আসছেন প্রেসিডেন্ট পুতিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন