শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাগেরহাটে ইসলামিক আর্মি ফোর্সের সদস্য আটক

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ৪:২৯ পিএম

বাগেরহাটে মোহাম্মাদ আলী খান (২৩) নামের ইসলামিক আর্মি ফোর্সের এক সদস্যকে আটক করেছে পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার ও আইনবিরোধী বিভ্রান্তিমূলক ভিডিও বক্তব্য পোস্ট করায় তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে। বুধবার (১৭ জুন) দুপুরে বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্সরুমে প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার পঙ্কজচন্দ্র রায়।
এর আগে মঙ্গলবার (১৬ জুন) বিকেলে অভিযান চালিয়ে মোরেলগঞ্জ পৌর শহরের উত্তর সরালিয়া গ্রামের নিজ বাড়ি থেকে মোহাম্মাদ আলীকে আটক করে মোরেলগঞ্জ থানা পুলিশ। আটক মোহাম্মাদ আলী খান উত্তর সরালিয়া গ্রামের রাজমিস্ত্রি মোঃ মনিরুজ্জামানের ছেলে। স্থানীয় মনোয়ারা বেগম ইসলামিয়া মহিলা মাদ্রাসা ও এসএ ক্যাডেট একাডেমীতে নিরাপত্তা প্রহরী হিসেবে চাকুরী করতেন।
পুলিশ সুপার পঙ্কজচন্দ্র রায় আরও জানান, জিজ্ঞাসাবাদে আমরা জানতে পেরেছি লক্ষ্মীপুর জেলার বল গেটে চাকুরীরত অবস্থায় ২০১৯ সালের জানুয়ারি মাসে একটি ফরম পূরণের ইসলামিক আর্মি ফোর্সের (আইএএফ) এর সদস্য হন। পরবর্তীতে বিভিন্ন সময় তাদের সাথে মেইল ও ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে যোগাযোগ করত। ১১ জুন দুপুরে তার বাড়ির পাশের দারুল ইসলাম ট্রাস্ট জামে মসজিদে বসে মুঠোফোনে তার বক্তব্য ধারণ করে। ফেসবুক ও ইউটিউবে আপলোড করে। পরে আব্দুল্লাহসহ অন্যান্য সহযোগীদের পরামর্শ ও সহায়তায় তার নিজ মোবাইল দিয়ে muhammad.khan.28814@gmail.com এই মেইল আইডি থেকে সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড এর secretary@sgfl.org.bd এই মেইলে মেইল পাঠিয়ে বাংলাদেশ সরকারের প্রচলিত আইনের বিরুদ্ধাচারণ ও বিভিন্ন বাহিনীর সদস্যদের নামে বিভ্রান্তি ছড়িয়ে বিভিন্ন প্রতিষ্ঠান ও জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছেন।
জিজ্ঞাসাবাদে আরও জানাযায়, সে জিহাদের নামে ইসলামী আইন প্রতিষ্ঠার জন্য বিভিন্ন সংগঠনের কাছ থেকে অর্থ অর্থ সংগ্রহের চেষ্টা করে। সে বাংলাদেশ সরকার এবং বিভিন্ন বাহিনীকে সন্ত্রাসী হামলার হুমকী প্রদানসহ বাংলাদেশের শান্তি, শৃঙ্খলা, সংহতি, জননিরাপত্তা বিপন্ন করার চেষ্টা করেছে।
তার এসব কর্মকান্ডের সাথে আর কেউ জড়িত আছে কিনা আমরা সেটা খতিয়ে দেখার চেষ্টা করছি বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন