মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নো মাস্ক নো এন্ট্রি

বাউফল উপজেলা (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ৭:৩৭ পিএম

পটুয়াখালীর বাউফল উপজেলায় করোনা সংক্রামক এড়াতে প্রশাসন থেকে ঘোষনা করা হয়েছে নো মাস্ক নো এন্ট্রি। গত মঙ্গলবার থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষ থেকে এ প্রচার করা হয়। উপজেলায় কোন ভাবেই মাস্ক বিহীন চলাচল করতে পারবে না জনগন। সামাজিক দুরত্ব ও সকল প্রকার স্বাস্থ্য বিধি মেনে চলাচল করার জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। মঙ্গলবার বাউফল পৌরশহরের রেড জোন এলাকায় বিশেষ অভিযান করে প্রশাসন। অভিযানের সময় মুখে মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৩ ব্যক্তিকে ৩হাজার ৯শত টাকা অর্থ দন্ড করেছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিষ্ট্রেট ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন।
এদিকে করেনার প্রকোপ ঠেকাতে তিনটি জোনে ভাগ করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পটুয়াখালী সিভিল সার্জনের কার্যালয়। ওই বিজ্ঞপ্তিতে বাউফল পৌরশহরের ২, ৪ ও ৭ নং ওয়ার্ডকে রেড জোন এবং ৫নং সুর্যমনি ইউনিয়নের ২নং ওয়ার্ডের গুলবাগ স্বানেশ্বর এলাকাকে ইয়েলো জোন হিসাবে ধরা হয়েছে। এছাড়া উপজেলার সকল স্থানকে গ্রিন জোন হিসাবে ঘোষনা করা হয়। মঙ্গলবার থেকে এ ঘোষনা কার্যকর করে উপজেলা প্রশাসন থেকে পৌরশহরের ওই তিন ওয়ার্ডকে লকডাউন করেছে।
বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন জানান, পটুয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মোহম্মদ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তি অনুযায়ী পরবর্তী নির্দেশ না আশা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। ইতিমধ্যে রেড জোন এলাকায় সচেতন মূলক প্রচার প্রচারনা ও প্রশাসনের নজরদারি চলছে। নির্ধারিত রেড জোনগুলোতে নিত্যপ্রয়োজনীয় কাঁচামাল, ঔষুধ ও শিশু খাদ্য ছাড়া সকল প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন