বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জোকোভিচের সামাজিক দ‚রত্ব নিয়ে প্রশ্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের কারণে এত দিন বন্ধ ছিল খেলাধ‚লা। আস্তে আস্তে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে মাঠে ফিরছে খেলা। পিছিয়ে নেই টেনিসও। বহুদিন শীর্ষ পর্যায়ের টেনিস দেখার সুযোগ পাচ্ছেন না ভক্তরা। তাঁদের সুযোগ করে দিতে নিজেই এক টুর্নামেন্ট আয়োজন করেছিলেন নোভাক জোকোভিচ।
আদ্রিয়া ট্যুর নামের দুদিনব্যাপী সেই টুর্নামেন্ট দেখতে চার হাজার দর্শক হাজির হয়েছিল। এ টুর্নামেন্টের সুবাদে আবার স্বাভাবিক জীবনের স্বাদ পেয়েছেন সার্বিয়ার টেনিস পাগল মানুষ। বহুদিন পর শুধু যে টেনিস দেখতে পেয়েছেন তাই নয়। গ্যালারিতে আবারও ভিড় দেখা গেছে, গা ঘেঁষে ঘেঁষে সবাই বসেছেন। কারও মুখেই মাস্ক দেখা যায়নি। ফলে মনে হচ্ছিল যেন করোনাভাইরাস সংক্রমণের আগের কোনো টুর্নামেন্ট। টুর্নামেন্ট শেষ হওয়ার পর দেখা গেল, শুধু সার্বিয়ার মানুষই নন, জোকোভিচ নিজেও ঠিক সামাজিক দ‚রত্ব মেনে চলার ব্যাপারে ঠিক আগ্রহী নন। তা না হলে টুর্নামেন্ট শেষে বন্ধুবান্ধব নিয়ে নৈশক্লাবে গিয়ে অর্ধনগ্ন হয়ে নাচানাচি করবেন কেন?
শুনে আশ্চর্য লাগলেও, এটাই হয়েছে। শুধু জোকোভিচই নন, বেলগ্রেডের ওই নৈশক্লাবে সে রাতে ছিলেন ডমিনিক থিম, গ্রিগর দিমিত্রভ, আলেক্সান্দার জভেরেভের মতো বিশ্বের শীর্ষ তারকারাও। সে ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এক ভিডিওতে দেখা গেছে, নিশ্চিন্ত হয়ে নৈশক্লাবে আসা অন্যান্য অতিথিদের সঙ্গে নাচানাচি করছেন জোকোভিচ, থিম, জভেরেভরা। সামাজিক দ‚রত্বের বালাই নেই। এক পর্যায়ে শার্ট খুলে নাচানাচি শুরু করেন কেউ কেউ।
সার্বিয়ায় লকডাউন শিথিল করা হয়েছে মাসখানেক হল। ফলে জোকোভিচদের এমন কান্ডে সার্বিয়ার কোনো আইন ভঙ্গ না হলেও সমালোচনাকে আটকে রাখা যায়নি। এখনও দেশটিতে প্রতিদিন প্রায় ৫০ জন করে আক্রান্ত হচ্ছেন করোনায়। ফলে করোনা পুরোপুরি চলে না গেলেও, সংক্রমণের শঙ্কা আছেই।
কিছুদিন আগে জানা গেছে, আগস্টের শেষে সকল টেনিস তারকার সম্মতি নিয়ে যথারীতি আয়োজন করা হতে পারে ইউএস ওপেন। সে সিদ্ধান্ত নিয়েও তুমুল আলোচনা-সমালোচনা চলছে। এর মধ্যে জোকোভিচের এই ঘটনা টেনিস তারকাদের বেপরোয়া মনোভাবই প্রকাশ করল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন