ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচসহ ৪০ ছাঁটাই!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস সামলাতে গিয়ে তালগোল পাকানোয় আগের দিনই পদত্যাগ করেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী কেভিন রবার্টস। ২৪ ঘন্টা পেরুতে না পেরুতেই আরো ভয়াবহ ঘোষণা দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। করোনা মহামারীর মধ্যে আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে ৪০জন কর্মী ছাঁটাই করা হচ্ছে। নির্বাহী পর্যায়ে কাটা হবে বেতনও! বেশ ধাক্কাই যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়ায় (সিএ)।
খরচ বাঁচানোর এই পদক্ষেপে রয়েছে আরও কিছু বিষয়। নিচু পর্যায় ও জুনিয়র দলগুলোর আন্তর্জাতিক সফর মুলতবি করা হয়েছে। সিএ-র বিবৃতিতে বলা হয়, এসব পদক্ষেপে বোর্ডের ৪০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার বেঁচে যাবে। করোনার জন্য রাজস্ব আয়ে যে নেতিবাচক প্রভাব পড়েছে তা এভাবে ‘আংশিক কাটানো’ সম্ভব বলে মনে করছে সিএ। এক ভিডিও কলে সংবাদকর্মীদের এসব কথা বলেছেন বোর্ড চেয়ারম্যান আর্ল এডিংস। সংবাদ সংস্থা রয়টার্স তার উদ্ধৃতি প্রকাশ করেছে, ‘আমরা প্রতিষ্ঠানে ছাঁটাই করছি। কিন্তু কে যাচ্ছেন, কে থাকছেন তা প্রকাশ করতে চাই না।’
তবে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম এর মধ্যেই জানিয়েছে, বড় নামের মধ্যে আছেন ২০১৩ সাল থেকে সিএ-র সঙ্গে থাকা স্টিভেন স্মিথদের ব্যাটিং কোচ গ্রায়েম হিক। অস্ট্রেলিয়া জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন ২০১৬ সাল থেকে। কনফারেন্স কলের মাধ্যমে ক্রিকেটারদের জানানো হয় হিক ছাঁটাই হয়েছেন। ৫৪ বছর বয়সী ইংল্যান্ডের সাবেক এ ব্যাটসম্যান এরপর খবরটি জানতে পারেন।
নারী ও পুরুষদের ক্রিকেটে ঘরোয়া টুর্নামেন্ট যেমন শেফিল্ড শিল্ড, বিগ ব্যাশ আগের মতোই থাকছে। তবে আগামী ১২ মাসের জন্য অস্ট্রেলিয়া ‘এ’ দল এবং জুনিয়র পর্যায়ের আন্তর্জাতিক সফর স্থগিত রাখা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন