ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

রোনালদোর আরো কাছে মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০০ এএম

পয়েন্ট তালিকার তলানির ক্লাব লেগানেস শুরুটা করেছিল দুর্দান্ত। স্প্যানিশ লা লিগার শীর্ষে থাকা বার্সেলোনাকে অবশ্য চমকে দেওয়া হয়নি তাদের। ধীরে ধীরে ম্যাচে ফেরা কাতালানরা আনসু ফাতি ও লিওনেল মেসির লক্ষ্যভেদে কাক্সিক্ষত জয় নিয়ে মাঠ ছেড়েছে।
লম্বা সময় স্থগিত থাকা লা লিগা আবার চালু হওয়ার পর গতপরশু রাতে প্রথমবারের মতো ঘরের মাঠে খেলতে নেমেছিল কিকে সেতিয়েনের দল। ন্যু ক্যাম্পে লেগানেসের বিপক্ষে তারা জিতেছে ২-০ গোলে। তরুণ স্প্যানিশ মিডফিল্ডার ফাতি প্রথমার্ধের শেষদিকে বর্তমান চ্যাম্পিয়নদের এগিয়ে নেন। দ্বিতীয়ার্ধে স্পট-কিক থেকে ব্যবধান বাড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। স্পট-কিক থেকে চলতি লিগে নিজের ২১তম গোলের দেখা পান তিনি। ২০১৯-২০ মৌসুমের গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন বার্সেলোনা অধিনায়ক। তিনি ফাউলের শিকার হওয়াতেই পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা। সফল এই স্পট কিকে লা লিগায় পেনাল্টি থেকে গোল করাদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠেছেন মেসি। যেখানে আগে থেকেই আছেন সাবেক ফুটবলার হুগো সানচেস। তালিকায় সবার ওপরে ক্রিস্টিয়ানো রোনালদো।
ক্রীড়া উপাত্ত বিশ্লেষক প্রতিষ্ঠান অপটার তথ্য অনুযায়ী, লা লিগায় পেনাল্টি থেকে এটি মেসির ৫৬তম গোল। স্পট কিকে সমান সংখ্যক গোল করেছিলেন মাদ্রিদের দুই দল অ্যাটলেটিকো ও রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড হুগো সানচেস। ৬১ গোল করে এই দুজনের ওপরে আছেন রোনালদো। ২০০৯-১৮ সাল পর্যন্ত রিয়ালের জার্সি গায়ে গোলগুলো করেন পর্তুগিজ ফরোয়ার্ড। স্পেনের শীর্ষ লিগে আর কেউ পেনাল্টি থেকে ৫০ গোল করতে পারেনি। ৪৬ গোল নিয়ে তালিকার চতুর্থ স্থানে আছেন বার্সেলোনার সাবেক মিডফিল্ডার রোনাল্ড কোমান।
২৯ ম্যাচে ২০ জয়, চার ড্র ও পাঁচ হারে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছে বার্সা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৫৯ পয়েন্ট নিয়ে আছে তালিকার দ্বিতীয় স্থানে। স্পেনের সফলতম ক্লাবটি আজ রাতে ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন