বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাওলানা শেখ আহমদ আল্লামা শফীর উত্তরসূরি নির্বাচিত

আল্লামা বাবুনগরীকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০০ এএম

হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফী আমৃত্যু হাটহাজারী মাদরাসার মহাপরিচালক পদে থাকবেন বলে সিদ্ধান্ত নিয়েছে মাদরাসার শুরা কমিটি। গতকাল সকাল ১০টা থেকে বিকেল সোয়া ৩টা পর্যন্ত চলা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক হেফাজত নেতা জানিয়েছেন, বৈঠকে মাদরাসার বর্তমান সহযোগী পরিচালক হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে মাদরাসার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তার স্থলে মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা শেখ আহমদকে সহযোগী পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে। হেফাজতে ইসলামের আমীরের মৃত্যুর পর শেখ আহমদই মাদরাসার মহাপরিচালকের দায়িত্ব পালন করবেন।

উপমহাদেশে অন্যতম ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম হাটহাজারীতে মুহাদ্দিস হিসেবে ২০১৮ সালের মে মাসে যোগ দেন শাইখুল হাদিস মাওলানা শেখ আহমদ। হাটহাজারী মাদরাসার একজন সাবেক সিনিয়র শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে গতকাল ইনকিলাবকে বলেন, নবনিযুক্ত সহযোগী মুহতামিম শেখ আহমদকে কয়েক বছর আগে চারিত্রিক স্খলনের দায়ে আল্লামা শাহ আহমদ শফী মাদরাসা থেকে লাঞ্ছিত করে বের করে দেন। ওই সময়ে প্রাতিষ্ঠানিকভাবে লিখিত সিদ্ধান্ত গৃহীত হয় তাকে (নবনিযুক্ত শেখ আহমদকে) আর কখনোই হাটহাজারী মাদরাসায় প্রবেশ করতে দেয়া হবে না। গতকাল এ ধরনের নিয়োগে মাদরাসার অধিকাংশ শিক্ষক ছাত্র অভিভাবকদের মাঝে চাপা অসন্তোষ বিরাজ করছে। এক সময়ে তিনি চট্টগ্রামের উবাইদিয়া নানুপুর মাদরাসার শাইখুল হাদিস হিসেবে কর্মরত ছিলেন। বৈঠকে জুনায়েদ বাবুনগরীকে রাখা হয়নি। বাবুনগরীকে না রাখার বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক হেফাজতে ইসলাম নেতা জানিয়েছেন, বাবুনগরী শুরা কমিটির সদস্য নন, তাই তাকে বৈঠকে রাখা হয়নি।

অপর একটি সূত্র জানায়, ২০১৭ সালে অনুষ্ঠিত শুরা কমিটির বৈঠকে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে শুরা সদস্য করা হয়। ওই সময় তাকে মাদরাসার সহযোগী পরিচালক করা হয়। যদিও সম্প্রতি একটি ভিডিও বার্তায় মাদরাসার মহাপরিচালক হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফী জানিয়েছেন, কাউকে ভারপ্রাপ্ত মহাপরিচালক বা সহকারী পরিচালক পদ দেননি। মাদরাসার সূত্রে জানা যায়, ২০১৭ সালের পর গতকালই দ্বিতীয়বার বৈঠকে বসলো শুরা কমিটি। এই বৈঠক নিয়ে কেউ সরাসরি বক্তব্য না দিলেও সংশ্লিষ্ট সূত্রটি জানিয়েছে, হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী বার্ধক্যজনিত অসুস্থতাসহ নানা রোগে ভুগছেন। তাই নিয়মতান্ত্রিকভাবে পরবর্তী মহাপরিচালক নির্বাচন করতেই এই বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে প্রায় সব শুরা সদস্য উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

মজলিসে শুরা সদস্যরা হচ্ছেন, ঢাকার জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদ মাদরাসার পরিচালক ও হাইয়াতুল উলয়া কো-চেয়ারম্যান আল্লামা আব্দুল কুদ্দুস, ফরিদাবাদ মাদরাসার নায়েবে মুহতামিম ও বেফাক যুগ্ম মহাসচিব মুফতি নুরুল আমিন, ঢাকার খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসার মাওলানা নুরুল ইসলাম জিহাদী, হাটহাজারীর আল জামিয়াতুল ইসলামিয়া হামিউচ্ছুন্নাহ মেখল মাদরাসার পরিচালক মাওলানা নোমান ফয়জী, ফটিকছড়ির জামিয়া উবাইদিয়া নানুপুর মাদরাসার পরিচালক মাওলানা সালাহউদ্দিন নানুপুরী ও হাটহাজারীর ফতেপুর মাদরাসার পরিচালক মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন