শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কোভিড-১৯: সাভারে এক চিকিৎসকের মৃত্যু

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১১:০৭ এএম

ঢাকার সাভারে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন এক চিকিৎসক।
৫০বছর বয়সী চিকিৎসক মো: রফিকুল হায়দার সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডায়বেটোলজিস্ট ও এন্ডোক্রাইনোলজিস্ট হিসেবে দীর্ঘদিন কমর্রত ছিলেন।
সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক জাহিদুর রহমান জানান, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে রবিবার তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালেই নমুনা পরীক্ষা করান। পরদিন তার রিপোর্টে কোভিড-১৯ এ আক্রান্ত বলে শনাক্ত হবার পর মিপুরের পল্লবীর বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন।
বুধবার রাতে গুরুতর শ্বাসকষ্ট দেখা দিলে তাকে মিরপুরের বাসা থেকে দ্রুত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।
ডা. রফিকুল হায়দারের ভগ্নিপতি ওহেদুজ্জামান জানান, মিরপুরের পল্লবীতে একাই থাকতেন ডা. রফিকুল হায়দার।
একমাত্র ছেলে প্রাজ্বলকে নিয়ে তার সাবেক স্ত্রী ডা. রোমেনা হেলাল শর্মা বর্তমানে আমেরিকায় বসবাস করেন।
চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের মোহাম্মদ সুফিয়ানের ছেলে ডা. রফিকুল হায়দার সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাশ করেন। দীর্ঘদিন ধরেই তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালে কমর্রত ছিলেন।
বুধবার রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশনের সেচ্ছাসেবকদের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে ডা. রফিকুল হায়দারের জানাজা শেষে তাকে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।
ডা. রফিকুল হায়দারের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।
মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন