বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুর্ঘটনার কবলে ব্রিটিশ প্রধানমন্ত্রীর গাড়ি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ৩:০৩ পিএম

লন্ডনে সংসদের বাইরেই দুর্ঘটনার কবলে পড়েন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। বুধবার তার গাড়ির সঙ্গে ধাক্কা লাগে কনভয়েরই অপর একটি গাড়ির। যদিও, প্রধানমন্ত্রীর কোনও আঘাত লাগেনি বলে ডাউনিং স্ট্রিটের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। তবে, তার গাড়িটি সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

জানা গেছে, মধ্য লন্ডনের রাস্তায় বুধবার এক কুর্দিপন্থী বিক্ষোভ দেখাচ্ছিলেন। ব্রিটিশ প্রধানমন্ত্রীর গাড়ি সেসময় পাস করছিল। হঠাৎ, ওই বিক্ষোভকারী জনসনের কনভয়ের দিকে দৌড়ে আসতে শুরু করলে, সামনের ‘পাইলট’ বাইকটি দাঁড়িয়ে যায়। তার ঠিক পিছনেই ছিল বরিসের গাড়ি। ফলে, প্রধানমন্ত্রীর গাড়ির চালকও ব্রেক কষতে বাধ্য হন। এ ভাবে হঠাৎ করে প্রধানমন্ত্রীর গাড়ি দাঁড়িয়ে পড়লে, ঠিক পিছনেই থাকা কনভয়ের অপর গাড়িটি পিছন থেকে তার গাড়িতে ধাক্কা মারে। ধাক্কায় প্রধানমন্ত্রীর গাড়ির পিছনের অংশ তুবড়ে যায়। বিক্ষোভকারীকে সঙ্গে সঙ্গে পাকড়াও করেন স্কটল্যান্ড ইয়ার্ডের অফিসাররা। পরে তাকে গ্রেফতার করা হয়।

ঘটনাস্থলে উপস্থিত এএফপি’র এক সাংবাদিক জানান, পুলিশ এসকর্ট নিয়ে সংসদ ভবন থেকে বেরিয়ে যাচ্ছিলেন বরিস জনসন। সেসময় তার জাগুয়ার গাড়ির দিকে হঠাৎ‌ করেই ছুটতে থাকেন ওই বিক্ষোভকারী। জনসনের গাড়ির কাছে পৌঁছনোর আগেই পুলিশ ওই বিক্ষোভকারীকে আটকে দেয়। পরে, গ্রেফতার করা হয়।

ঘটনার ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীকে মাটিতে ফেলে কাবু করছে পুলিশ। প্রধামন্ত্রীর জাগুয়ার যে ক্ষতিগ্রস্ত হয়েছে, তা-ও ভিডিওতে ধরা পড়েছে। জনসনের ডাউনিং স্ট্রিটের অফিস থেকে দুর্ঘটনার খবর নিশ্চিত করা হয়েছে। বলা হয়েছে, গাড়িতে ব্রিটিশ প্রধানমন্ত্রীই ছিলেন। তবে, তার চোট লাগেনি। জানা গিয়েছে, কুর্দি বিদ্রোহীদের বিরুদ্ধে তুর্কির পদক্ষেপ নিয়েই সোচ্চার হয়েছিলেন ওই বিক্ষোভকারী। মেট্রোপলিটান পুলিশ দুর্ঘটনার খবর নিশ্চিত করে জানিয়েছে, বুধবার স্থানীয় সময় বেলা ২.৩০ মিনিটে পার্লামেন্টে স্কোয়্যারে এই দুর্ঘটনা ঘটেছে। সূত্র: সিএনএন।

 

কি-ওয়ার্ড: যুক্তরাজ্য, বরিস জনসন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন