বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলায় ৪৩ এলাকায় রেড জোন

যে কোন সময় পুরোপুরি লকডাউন ঘোষণা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ৪:০৭ পিএম

ভোলায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ভোলা জেলার ৫টি উপজেলার ৪৩টি এলাকাকে রেডজোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব এলাকা যে কোন সময় লকডাউন করা হতে পারে। এরই মধ্যে করোনা সংক্রমিত এসব এলাকাগুলোর তালিকা তৈরী করে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

রেডজোন হতে পারে এমন এলাগুলো হচ্ছে, ভোলা পৌর এলাকার ৯টি ওয়ার্ডসহ বাপ্তা, শিবপুর, আলীনগর ও উত্তর দিঘলদী কিছু পয়েন্ট। দৌলতখান পৌর এলাকার ২,৪ নং ওয়ার্ড ও জয়নগর ইউনিয়নের একটা অংশ। বোরহানউদ্দিন উপজেলার ৭টি ওয়ার্ড ও গঙ্গাপুর ইউনিয়নের একটি অংশ। লালমোহন পৌর ২, ৪, ৬ ও ৭নং ওয়ার্ডসহ কালমা ইউনিয়নের একটি অংশ ও চরফ্যাশন উপজেলার পৌর ২, ২, ৩, ৪, ৫, ৬ ও ৯নং ওয়ার্ডসহ আমিনাবাদ, আব্দুল্লাহপুর ও আবুবকরপুর এলাকার একটি অংশ।
জেলা সিভিল সার্জন ডাঃ রতন কুমার ঢালী জানান, ভোলায় করোনা সংক্রমন হঠাৎ করে বেগে যাওয়ায় আমরা রেডজোনের তালিকা তৈরী করে স্বাস্থ্য মন্ত্রনালয়ে পাঠিয়েছে, সেখান থেকে অনুমোদন এলে রেডজোন ঘোষনা করে লকডাউক করা হবে।

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ১৪৯ জন, যাদের মধ্যে সুস্থ্য হয়েছে ৪৩ জন। মারা গেছে ২ জন। বর্তমানে আক্রান্ত আছেন ১০৬ জন। জেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ২ হাজার ৮৭৩ জন এবং নমুনা রিপোর্ট পাওয়া গেছে ২ হাজার ৪৬০টি। বাকিগুলো অপেক্ষমান। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫০১ জন এবং হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৩ হাজার ৬৫১ জনকে। আইসোলেশনে আছেন ৫ জন।স্থানীয় জনসাধারনে মনে করছেন পূর্বের ঘোষিত লকডাউন তুলে নিয়ে ঢাকা - ভোলা - বরিশাল -লক্ষ্মীপুরসহ অাভ্যন্তরীন লকডাউন তুলে নেয়ার কারনে করোনা বিস্তার লাভ করেছে বেশী আকারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন