ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

হকার শ্রমিকদের বাঁচাতে ১০০ কোটি টাকা প্রণোদনার দাবি মানববন্ধন হকার শ্রমিক আন্দোলন

দাবি না মানলে পরিবার পরিজন নিয়ে গণ অবস্থানের ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ৪:৪৩ পিএম | আপডেট : ৪:৫৩ পিএম, ১৮ জুন, ২০২০

করোনা মহামারীতে ভ্রাম্যমান হকার শ্রমিক আন্দোলনের প্রায় ৫ লক্ষাধিক পরিবারকে বাঁচাতে ১০০ কোটি টাকা প্রণোদনা এবং কর্মহীন শ্রমিকদেরকে জন্য মাসিক ১৫ হাজার টাকা করে নগদ সহযোগিতা করার দাবি জানিয়েছে ভ্রাম্যমান হকার শ্রমিক আন্দোলন। আজ বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাব সামনে করোনা মহামারীতে ভ্রাম্যমান শ্রমিকদের সঙ্কট উত্তরণের দাবিতে ভ্রাম্যমান হকার শ্রমিক আন্দোলন আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ এ দাবি জানান।

এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ও ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন। ভ্রাম্যমান হকার শ্রমিক আন্দোলনের সভাপতি মুক্তিযোদ্ধা মুহাম্মদ ইউসুফ আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ জামালের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক মুহাম্মাদ শাহাদাৎ হোসেন, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক যশোরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, করোনা পরিস্থিতিতে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে সারাদেশের প্রায় ৫ লক্ষাধিক ভ্রাম্যমান হকার শ্রমিক। স্বউদ্যোগে বেকারত্বের অভিশাপ ঘুচাতে দেশি পণ্য বিক্রি করে আত্মকর্মসংস্থান সৃষ্টিকারী এই শ্রমিকরা আজ অসহায় হয়ে পড়েছে। তিনি বলেন, প্রস্তাবিত বাজেটে ভ্রাম্যমান হকার শ্রমিকদের জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়ে অসহায় শ্রমিকদের দুর্দশা লাঘব করতে হবে। কর্মহীন হকার শ্রমিকের দুঃখ দুর্দশা লাঘবে রেশন কার্ড দিয়ে জীবন জীবিকার সুযোগ করে দিতে হবে। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে রাস্তা ঘাটে, লঞ্চে বাসে ও ট্রেনে পণ্য বিক্রির সুযোগ এবং সকল ধরণের হয়রানি বন্ধ করতে হবে। অসহায় অসুস্থ শ্রমিকের চিকিৎসার জন্য সরকারকে অর্থ বরাদ্দ দিতে হবে। এসব দাবি না মানলে ভ্রাম্যমান হকার শ্রমিকরা তাদের পরিবার পরিজন নিয়ে গণঅবস্থানের ডাক দিতে বাধ্য হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন