ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ওয়েব প্ল্যাটফর্মের আপত্তিকর কন্টেন্টের বিরুদ্ধে ব্যবস্থা: তথ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ৫:৫৯ পিএম | আপডেট : ৬:০৩ পিএম, ১৮ জুন, ২০২০

অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তি প্রাপ্ত বেশকিছু আপত্তিকর কন্টেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। বুধবার (১৭ জুন) সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

সম্প্রতি মন্ত্রনালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ক্রাইম থ্রিলার সিরিজ 'আগস্ট ১৪' এবং 'বুমেরাং' নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। তবে কোনোভাবেই এই ধরনের আপত্তিকর বা পর্ণোগ্রাফির মতো কন্টেন্ট আপলোড করা সমীচীন নয় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

তথ্যমন্ত্রী আরও জানান, গণমাধ্যমে খবর প্রকাশের আগেই টেলিকমিউনিকেশন দুই কোম্পানি গ্রামীনফোন এবং রবির দুটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠানের ডিজিটাল অ্যাপের মাধ্যমে আপলোড করা এ ধরনের কন্টেন্টগুলোর বিরুদ্ধে অভিযোগ এসেছে। ইতোমধ্যে সংশ্লিষ্ট অভিযোগের ভিত্তিতে বিআরটিসিকে আমরা জানিয়েছি।

তথ্যমন্ত্রীর কথায়, বয়সভিত্তিক আপত্তিকর এ ধরনের কন্টেন্ট আপলোড করার জন্য তাদের আইনগত অনুমোদন আছে কিনা বিআরটিসির মাধ্যমে বিষয়টি পরিক্ষা-নীরিক্ষা করে দেখা হবে। যদি অনুমোদন না থাকে তাহলে সেগুলো শিগগিরই বন্ধ করে দেওয়া হবে। এমনকি, আইনগত অনুমোদন যদি থাকেও তাহলে ২০১২ সালের ভিডিও পর্ণোগ্রাফি আইন অনুযায়ী কন্টেন্টগুলোর আইনভঙ্গ শাস্তিযোগ্য অপরাধ। সুতরাং এক্ষেত্রে সরকার আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Sainuddin Sorwar ১৮ জুন, ২০২০, ৬:১৪ পিএম says : 0
It's really better to stop porn. I appreciate the speech of the minister.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন