ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পের কাণ্ড নিয়ে গোপনে ব্যঙ্গ করেন পররাষ্ট্রমন্ত্রী পম্পেও : জন বোল্টন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ৬:৪১ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন সদ্য প্রকাশিতব্য আত্মজীবনিমূলক বইতে দাবি করেছেন, ট্রাম্পের কাণ্ড-কারখানা নিয়ে গোপনে ব্যঙ্গ করেন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। -ডেইলি মেইল

তিনি জানান, ২০১৮ সালে সিঙ্গাপুরে অনুষ্ঠিত ট্রাম্প-কিম সম্মেলনে প্রেসিডেন্টের ওপর বিরক্ত হয়ে পম্পেও বলেছিলেন, ‘তিনি পুরোই একটি আর্বজনা।’ এছাড়া এরদোগান, শি জিনপিংসহ অন্যান্য একনায়ক নেতাদের বিষয়ে ট্রাম্পের সমর্থন নীতিতে অসন্তুষ্ট পম্পেও। গোপনে পম্পেও নাকি বোল্টনকে বলেছিলেন, ট্রাম্প যেভাবে নিজেকে উপস্থাপন করছেন, তা নিয়ে উদ্বিগ্ন তিনি।

বোল্টন বলেন , হোয়াইট হাউসে সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়াগুলো কলেজ শিক্ষার্থীদের টিফিন পিরিয়ডের খাবার কাড়াকাড়ির মতো হয়। নীতি - নির্ধারণি প্রক্রিয়ার পর কখনো নিজকে শান্ত রাখতে আমি ইয়োগাও করেছি ।

বইয়ে উল্লেখ করা হয় , ট্রাম্প এমন একজন প্রেসিডেন্ট যার কি না ফেডারেল সরকার কিভাবে কাজ করে , সেটি নিয়ে নূন্যতম আগ্রহ নেই। এর পরিবর্তে ট্রাম্প গণমাধ্যমের ওপর কিভাবে প্রভাব খাটানো যাবে তা নিয়ে ব্যস্ত। একবার নাকি অ্যাটর্নি জেনারেল উইলিয়াম ব্লারকে সিএনএন এর সাংবাদিককে জেলে প্রেরণের প্রস্তাব দেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন