বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদ্রাসা বন্ধ থাকলেও মাত্র ৯ মাসে কোরআন মুখস্থ করলো ৯ বছরের শিশু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ৮:৪২ পিএম

ছাত্রটির মাদ্রাসা বন্ধ থাকলেও মাত্র ৯ মাসে পুরো কোরআন মাজিদ মুখস্থ করেছেন ৯ বছরের এক শিশু।হাফেজ জুবায়ের নামে সেই শিশুর বয়স মাত্র ৯ বছর। পড়াশোনা করছে ঢাকার জামিয়া ইসলামিয়া জহিরুদ্দিন আহমদ, মানিকনগর মাদ্রাসায়।
জানা যায়, ২০১৯ সালের অক্টোবর মাসের দিকে জুবায়ের পবিত্র কোরআন মুখস্থ করতে শুরু করে। এরপর করোনাভাইরাসের কারণে চলতি বছরের মার্চ থেকে সরকার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। কিন্তু ছোট্ট জুবায়ের বসে থাকেনি, পড়াশোনা চালিয়ে গেছে বাড়িতে। নিয়মিত শিক্ষকদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে দিকনির্দেশনা নিয়ে গত ৫ জুন পবিত্র কোরআন মুখস্থ করতে সক্ষম হয়েছে ছেলেটি।

জুবায়েবের এই সফলতায় জুবায়েরের মাদ্রাসাটির প্রি ন্সিপাল হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমদ বলেন , শিক্ষকের কাছে সবচেয়ে আনন্দের মুহূর্ত হলো , যখন কোন শিক্ষার্থী সফলতা অর্জন করতে পারে। আমার কাছে মনে হচ্ছে জীবনের সবচেয়ে আনন্দের মুহূর্ত আমি এখন অনুভব করছি। আমার একজন ছাত্র করোনাকালেও মাত্র ৯ মাসে হাফেজ হয়েছে , এতে আমি অত্যন্ত আনন্দিত ।

তিনি আরও বলেন , এছাড়াও কৃতজ্ঞতা জানাই হাফেজ শরিফুল ইসলামের প্রতি। তিনি আমাদের প্রতিষ্ঠা নে হিফজুল কোরআন বিভাগের শিক্ষক। তার অক্লান্ত মেহনত এবং প্রচেষ্টায় শিক্ষার্থীরা মাদ্রাসার জন্য একের পর এক সফলতা বয়ে আনছে। সূত্র : আওয়ার ইসলাম

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Azizul Islam ১৯ জুন, ২০২০, ৮:০৩ পিএম says : 0
Alhamdulillah, May Almighty bless him and parents and Teachers in Duniya and Akhirah. Realy it is most encouraging to me and to all concerned. We are eagerly waiting to know his way and technique memorizing the Quran which will be a guidance to all Hifz students. Alhamdulillah I am also trying to memorize the Quran at the age the age of 68 years but my progress is last months is not encouraging even I am trying for the sake of Allah. However Inshallah I will the young Hafiz when I will be Dhaka. Ameen
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন