বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জাতীয়করণ দাবি

দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র

ফারুখ মল্লিক, মেহেরপুর থেকে : | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ১২:০১ এএম

শহর সমাজসেবা কার্যক্রম বেকার-দরিদ্র জনগণের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির জন্য প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করে। বর্তমানে দেশে ৬৪টি জেলা শহরে মোট ৮০টি ইউনিটে সাফল্যের সাথে এ কম্পিউটার প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। 

কারিগরি শিক্ষাবোর্ডের অনুমোদনক্রমে শহর সমাজসেবা কার্যক্রমের ৮০টি ইউনিট পরিচালিত বৃত্তিমূলক কম্পিউটার প্রশিক্ষণসহ নানা কর্মসূচি প্রাতিষ্ঠানিক রুপ লাভ করেছে। প্রতিটি প্রতিষ্ঠান বর্তমানে ইন্সটিটিউট হিসেবে যাত্রা শুরু করেছে। দুঃখের বিষয় ২৩টি মন্ত্রণালয়ের মধ্যে শুধু সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে কম্পিউার প্রশিক্ষণ কেন্দ্রসমূহের প্রশিক্ষকদের বেতন-ভাতা ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের আয়ের ওপর নির্ভরশীল।
বর্তমানে ২০টি ট্রেডের ৩৬০ ঘণ্টার বেসিক কোর্সসহ নানা কর্মমুখী প্রশিক্ষণ, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে পরিচালিত হচ্ছে। আসন্ন বাজেটে প্রয়োজনীয় বরাদ্দ রাখার জন্য ভুক্তভোগীরা দাবি জানান এবং জাতীয়করণ করে তাদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন।
এ বিষয়ে বাংলাদেশ সমাজসেবা প্রশিক্ষক পরিষদের সভাপতি ও ঢাকা ইউসিডি-৫ কম্পিউটার প্রশিক্ষক মো. আমিনুর হোসেন এবং কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও মেহেরপুর ইউসিডির প্রধান কম্পিউটার প্রশিক্ষক এস.এম. রাসেল প্রধানমন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রণালয় ও সমাজসেবা অধিদফতরের সকল ঊর্ধ্বতন কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের কম্পিউটার প্রশিক্ষকদের শহর সমাজসেবা কার্যালয় কম্পিউটার প্রশিক্ষক হিসেবে আত্মীকরণ করে চাকরি রাজস্ব খাতে স্থানান্তর করার অনুরোধ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন