ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে

সান্তাহার হাসপাতাল

আদমদীঘি (বগুড়া) থেকে মনসুর আলী : | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ১২:০১ এএম

দীর্ঘ ১৫ বছর পর অবশেষে আলোর মুখ দেখতে চলেছে বগুড়ার সান্তাহারে ২০ শয্যাবিশিষ্ট আধুনিক হাসপাতাল। ইতোমধ্যে হাসপাতালের অবশিষ্ট নির্মাণ ও সংস্কার কাজ শুরু করা হয়েছে। ৩ কোটি ১৩ লাখ ৭৯ হাজার ২৮৩ টাকা ব্যয়ের এ কাজ করছে ঠিকাদারী প্রতিষ্ঠান মো. ফারুক হোসেন। হাসপাতালের কাজ শেষ হলে সান্তাহার পৌর এলাকাসহ আশপাশ প্রায় ২ লাখ মানুষ সুচিকিৎসা নিতে পারবে বলে আশা করেছে স্বাস্থ্য বিভাগ। 

জানা যায়, এলাকায় একটি হাসপাতাল নির্মাণ বগুড়ার সান্তাহার পৌর শহরবাসীর দীর্ঘদিনের দাবি ছিল। এর প্রেক্ষিতে ২০০৫ সালে সিএমএমইউ এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অর্থায়নে ও তত্ত্বাবধানে প্রায় তিন কোটি ৩৩ লাখ ১২ হাজার টাকা ব্যয়ে সান্তাহার শহরের রথবাড়ি এলাকায় ২০ শয্যার একটি হাসপাতাল নির্মাণ কাজ শুরু হয়। হাসপাতালটির প্রায় ৮০ ভাগ নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর হঠাৎ কাজ বন্ধ হয়ে যায়। ওই অবস্থায় ২০০৬ সালের ২২ অক্টোবর আনুষ্ঠানিকভাবে হাসপাতালটি উদ্বোধন করা হয়। প্রায় ১৫ বছর পেরিয়ে গেলেও নির্মাণ কাজ শেষ না হওয়ায় হাসপাতালটি চালু হয়নি। অনেকটা সময় পার হলেও নতুন করে আবার কাজ শুরু হওয়ায় সান্তাহার পৌর শহরবাসীর আশা পূরণ হতে চলেছে।
এ ব্যাপারে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খাঁন রাজু বলেন, সান্তাহারে ২০ শয্যার আধুনিক মানের হাসপাতালের কাজ শেষ হলে এলাকার মানুষ সেখানে সুচিকিৎসা পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন