ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

ভিভো ওয়াই৫০’র প্রি-বুকিং শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ৪:৪৯ পিএম

চীন ও ভারতে ব্যাপক জনপ্রিয়তা অর্জনের পর এবার বাংলাদেশের বাজারে এসেছে ‘ভিভো ওয়াই ৫০’। পাঁচ ক্যামেরার নতুন এই স্মার্টফোনটি বাজারে এনেছে চীনা বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো। গতকাল বৃহস্পতিবার ডিজিটাল মাধ্যমে ‘ভিভো ওয়াই ৫০’ এর উন্মোচন করা হয়।

ভিভো ওয়াই ৫০ এর জন্য বৃহস্পতিবার থেকেই প্রি-বুকিং শুরু হয়েছে, বাজারে ‘ভিভো ওয়াই ৫০’ পাওয়া যাবে আগামী ২৪ জুন থেকে। ‘ভিভো ওয়াই ৫০’ এর দাম রাখা হয়েছে ২২ হাজার ৯৯০ টাকা। পাওয়া যাবে আইরিশ বøু ও পার্ল হোয়াইট রঙে।

গত এপ্রিলে চীনের বাজারে যাত্রা শুরু করে ‘ভিভো ওয়াই ৫০’। চলতি মাসে ভারতের বাজারেও প্রবেশ করে এই স্মার্টফোন। এরপর দুই দেশের বাজারেই জনপ্রিয়তা অর্জন করে ‘ভিভো ওয়াই ৫০।’

‘ভিভো ওয়াই ৫০’ স্মার্টফোনটির ডিসপ্লে ৬ দশমিক ৫৩ ইঞ্চি। এতে আছে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। ‘ভিভো ওয়াই ৫০’ এর র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি। ছবির জন্য ওয়াই৫০ ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। রিয়ার ক্যামেরাগুলো হলো ১৩ মেগাপিক্সেলের (এমপি) প্রাইমারি সেন্সর, ৮ এমপির আলট্রা ওয়াইড সেন্সর, ২ এমপির ম্যাক্রো লেন্স এবং ২ এমপির ডেপথ সেন্সর ক্যামেরা। এছাড়া সেলফি ক্যামেরায় আছে ১৬ এমপির হাই ডাইনামিক রেঞ্জ (এইচডিআর) ক্যামেরা সেন্সর।

এর আগে চলতি মাসের শুরুতে ভিভো আনে স্মার্টফোন ‘ভিভো ভি ১৯’। ’ভিভো ভি ১৯’ এর মতো ‘ভিভো ওয়াই ৫০’ ফোনেও যুক্ত করা হয়েছে আইভিউ ডিসপ্লে । ফোনটির রেজ্যুলোশন ২৩৪০ী১০৮০ পিক্সেল। ‘ভিভো ওয়াই ৫০’ এর স্ক্রিন টু বডি রেশিও ৯০ দশমিক ৭ শতাংশ। স্মার্টফোনটি পরিচালিত হবে ¯œ্যাপড্রাগন ৬৬৫ এসওসি মোবাইল প্ল্যাটফর্ম দিয়ে।

ফোনটির উন্মোচন অনুষ্ঠানে ভিভো বাংলাদেশের অ্যাসিসট্যান্ট ব্র্যান্ড ম্যানেজার তানজীব আহমেদ বলেন, ’বিশে^র শীর্ষস্থানীয় উদ্ভাবন ও প্রযুক্তি প্রতিষ্ঠান হিসেবে, আমরা তরুণ প্রজন্মের চাহিদার সাথে তাল মিলিয়ে চলি। বাংলাদেশে ভিভোর যাত্রা দুই দশকেরও বেশি সময় ধরে। এরই মধ্যে ভিভো ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও পপআপ সেলফি ক্যামেরার মতো প্রযুক্তি বাজারে এনেছে। তবে, গ্রাহকদের কাছে পছন্দসই স্মার্টফোনের পাশাপাশি, ফোনের দামটিও গুরুত্বপূর্ণ। তাই করোনাকালীন এই সময়ে ভিভো ওয়াই৫০ এর মতো মিডরেঞ্জের ফোন বাজারে এনেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন