ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

পুসকাসকে ছাড়িয়ে বেনজেমা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ৬:২৭ পিএম

হাঙ্গেরিয়ান সাবেক স্ট্রাইকার ও ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার ফ্রাঙ্ক পুসকাস’কে ছাড়িয়ে গেলেন করিম বেনজেমা। রিয়ালের ফরাসি ফরোয়ার্ড বেনজামা এবার টপকে গেলেন পুসকাসকে। বৃহস্পতিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে রিয়ালের ৩-০ গোলের জয়ে বেনজামা করেন জোড়া গোল। আর এতেই রিয়ালের হয়ে তার গোল সংখ্যা দাঁড়িয়েছে ২৪৩টি। এদিনই পুসকাসের ২৪২ গোলের রেকর্ডকে পেছনে ফেলেছেন করিম বেনজামা।

ফ্রাঙ্ক পুসকাস ছিলেন রিয়াল মাদ্রিদের কিংবদন্তি স্ট্রাইকার। তার সম্মানার্থে ফিফা একটি পুরস্কার চালু করে। যার নাম ‘পুসকাস অ্যাওয়ার্ড’। বছরের সবচেয়ে সুন্দর গোলের জন্য স্ট্রাইকারদের দেওয়া হয় এই পুরস্কার। সেই পুসকাসকে হটিয়ে রিয়ালের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় পঞ্চম স্থানে উঠে আসেন বেনজেমা। তবে গোলগড় হিসেব করলে পুসকাসের চেয়ে অনেকটাই পিছিয়ে থাকবেন বেনজামা। রিয়ালের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে বেনজেমা ৫০৩ ম্যাচে করেছেন ২৪৩ গোল। আর পুসকাস তার ক্যারিয়ারে লস ব্লাঙ্কোসদের হয়ে ২৬২ ম্যাচেই করেন ২৪২ গোল। তবে সর্বোচ্চ গোলদাতাদের এই তালিকায় সবার উপরে নাম পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। রিয়ালের হয়ে ৪৫০ গোল আছে তার নামের পাশে। ৩২৩ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন স্পেনের রাউল গঞ্জালেস। আর্জেন্টাইন কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানো ৩০৮ গোল করে তিনে এবং ২৯০ গোল করে চারে আছেন সাবেক স্প্যানিশ স্ট্রাইকার সান্তিয়ানা।

এদিকে রিয়াল মাদ্রিদের ইতিহাসে চতুর্থ ফুটবলার হিসেবে আট বা তার বেশি মৌসুমে ২০-এর অধিক গোল করে আরেকটি রেকর্ড গড়েছেন বেনজেমা। তার আগে এই কীর্তি গড়ে ‘হল অফ ফেমে’ জায়গা পেয়েছেন কেবল তিন ফুটবলার। এরা হলেন- রোনালদো, ডি স্টেফানো ও রাউল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন