বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

করোনায় আক্রান্ত ও মৃতদের অবহেলা না করে মর্যাদাদানের আহ্বান যুক্তরাষ্ট্র প্রবাসী মোশাররফ চৌধুরীর

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ৯:৪০ পিএম

করোনায় আক্রান্ত ও মৃতদের অবহেলা না করে যথাযথ মর্যাদাদানের আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশি মোশাররফ হোসেন খান চৌধুরী। তিনি বলেন, আমেরিকার মত দেশে সরকারি ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি আক্রান্ত মানুষকে সেবা দেয়া হয় এবং মারা গেলে যথাযথ মর্যাদায় সৎকার করা হয়।

তিনি এই প্রতিবেদককে বলেন, আমি শুনে বিস্মিত হয়েছি যে, বাংলাদেশের মানুষ করোনার কথা শুনলে নিজেকে বাঁচানোর জন্য রোগীর সাথে অমানবিক আচরণ করে।এমনকি তারা আপনজনের সাথেও করোনার কারণে দুর্ব্যবহার করে, যা মোটেও সমীচিন নয়।তিনি বলেন, কোনো করোনা মহামারিতে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে, আমাদের ধর্ম অনুযায়ী তিনি শহিদী মর্যাদা পাবেন। অথচ তার লাশের সাথে অসম্মানজনক আচরণ করছেন কোনো কোনো মানুষ, যা ঠিক নয়। তিনি প্রতিটি মানুষকেই যথাযথ মর্যাদা দিয়ে কবরস্থ করতে দেশের মানুষের প্রতি আহ্বান করেন।

তিনি উল্লেখ করেন, স্বাস্থ্যবিধি মেনে এবং দুরত্ব বজায় রেখে করোনায় আক্রান্ত মানুষের সেবা ও মৃতদের সৎকারে সরকার ও প্রশাসনের প্রয়োজনীয় উদ্যোগ দরকার। পাশাপাশি তিনি ধর্ষণ ও গৃহ পরিচারিকাদের উপর নির্যাতন বন্ধে সরকারের আরও কঠোর পদক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, মোশাররফ হোসেন খান চৌধুরী ইতোমধ্যে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় মোশাররফ খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ, আবদুল মতিন খসরু মহিলা কলেজ ও আবদুর রাজ্জাক খান চৌধুরী উচ্চ বিদ্যালয়সহ বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার মাধ্যমে এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন। তার প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় কলেজটি কুমিল্লা বোর্ডে প্রতিবারই টপটেনে থাকে। তাছাড়া তিনি মসজিদ, মাদ্রাসাসহ বহু ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও পরিচালনায় অবদান রেখেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
প্রবাসী-একজন ১৯ জুন, ২০২০, ১০:৩২ পিএম says : 0
ভাইসাহেবের বক্তব্যের সাথে আমিও একমত। বাংলাদেশে মুসলমানের সংখ্যা অনেক, তবে এদের অনেকেই ইসলামের মূলনীতিগুলো সম্পর্কে জ্ঞান রাখেন না; এরাই মূলত করোনায় আক্রান্ত ও মৃতদের প্রতি অবহেলা প্রদর্শন করেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন