ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

লালমনিরহাটে বিপদসীমার ২০ সেন্টিমিটার উপরে তিস্তার পানি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ১১:৪৬ এএম

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে তিস্তা নদীর পানি। আজ শনিবার সকালে উপজেলার তিস্তা ব্যারেজ পয়েন্টে তিস্তার পানি বিপৎসীমার ২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে।
লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী মুহিবুল ইসলাম জানিয়েছেন, প্রবল বর্ষণ আর উজানে ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তিস্তা নদীর পানি বেড়েই চলেছে। তিস্তায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় অসময়ে বন্যা পরিস্থিতির আশঙ্কা করেছেন তিনি।
হঠাৎ তিস্তার পানি বেড়ে যাওয়ায় প্লাবিত হয়েছে চরাঞ্চল ও নদী তীরবর্তী নি¤œাঞ্চলগুলো। অনেক এলাকায় ডুবে গেছে নলকূপ ও বিছানাপত্র। এসব এলাকার বাসিন্দারা সকালেই গবাদি পশু ও আসবাবপত্র নিয়ে উঁচু ও নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছেন। অনেক এলাকায় ডুবে গেছে আমনের বীজতলা ও অন্যন্য ফসল।
হাতীবান্ধা উপজেলার চর গড্ডিমারী এলাকার কৃষক মোজাম্মেল হক বলেন, ঘুম থেকে জেগেই দেখতে পাই তিস্তা নদীর পানি বাড়ির ভেতর ঢুকে পড়েছে। তাড়াতাড়ি প্রয়োজনীয় আসবাবপত্র আর গবাদি পশু নিয়ে নিরাপদ আশ্রয়ে চলে এসেছি।
সরকারি রাস্তার উপর আশ্রয় নিয়েছেন তিস্তাপাড়ের বাগডোরা এলাকার গৃহবধূ মোসলেমা বেগম। তিনি বলেন, তিস্তা নদীর পানি বাড়ির ভেতরে ঢুকে নলকূপ ডুবে গেছে। খাটের উপর দিয়ে পানি যাচ্ছে। ঘরের আসবাবপত্র, রান্নার চুলা সব কিছু পানিতে তলিয়ে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন