শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনা মোকাবিলায় বেসরকারি হাসপাতাল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে -স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ৭:১১ পিএম

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা মোকাবিলায় সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। এই মহামারি মোকাবিলায় সকলের অবদান থাকতে হবে, সকলকে এক হয়ে কাজ করতে হবে। সকল সরকারি বেসরকারি হাসপাতাল একযোগে কাজ করলে ইনশাআল্লাহ আমরা খুব দ্রুতই করোনাকে দেশ থেকে বিদায় জানাতে পারবো।

শনিবার (২০ জুন) রাজধানীর বারিধারার নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জয়নাল আবেদিন শিকদার উইমেন মেডিকেল কলেজ গুলশান শাখাকে করোনা হাসপাতাল হিসেবে উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

শিকদার মেডিকেল প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জয়নাল আবেদিন শিকদার মেডিকেল কলেজটি একটি উন্নত মানের হাসপাতাল। এখানে মোট ৫০ টি বেড ও আইসিইউ, সিসিইউ মিলে ২১ টি ইউনিট রয়েছে। যা করোনা চিকিৎসায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এখানে পিসিআর ল্যাবের মাধ্যমে করোনা পরীক্ষাও করা হবে। যা এই এলাকার মানুষের করোনা পরীক্ষায় কার্যকর ভূমিকা পালন করবে।

শিকদার গ্রুপের পরিচালক সংসদ সদস্য পারভীন হক শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ।

উল্লেখ্য, এর আগে স্বাস্থ্যমন্ত্রী চীনের রাষ্ট্রদূত ঝাং জুয়ো’র সাথে করোনা নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা করেন। সেখানে স্বাস্থ্যমন্ত্রী করোনা চিকিৎসায় কোন ধরনের ভ্যাকসিন চীন আবিষ্কার করতে সক্ষম হলে তা বাংলাদেশকে অগ্রাধিকার ভিত্তিতে দেওয়ার অনুরোধ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন