শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিটি ছাড়ছেন সানে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১২:০২ এএম

গত আগস্টেই হয়তো তার ভাগ্য নির্ধারিত হয়ে যেত। কিন্তু অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্টের চোট লিরয় সানের ভাগ্য তখন নির্ধারিত হতে দেয়নি। ম্যানচেস্টার সিটিতেই থেকে গেছেন ২৪ বছর বয়সী জার্মান উইঙ্গার। অথচ তার আগের মাসখানেকে প্রায় নিশ্চিতই ধরে নেওয়া হয়েছিল, সিটি ছেড়ে বায়ার্ন মিউনিখে যাচ্ছেন সানে। তা গত মৌসুমে হয়নি, কিন্তু এবার সম্ভবত তা হয়েই যাচ্ছে। বায়ার্নে না অন্য কোনো ক্লাবে যাবেন সানে, তা এখনো নিশ্চিত হয়নি। এই মৌসুম শেষেই সিটি ছাড়বেন, না আরও এক মৌসুম থাকবেন, নিশ্চিত হয়নি সেটিও। তবে সানে ক্লাব ছাড়ছেন, তা নিশ্চিত করে দিয়েছেন ম্যান সিটি কোচ পেপ গার্দিওলাই।
২০১৬ সালে শালকে থেকে ৩ কোটি ৭০ লাখ পাউন্ডে সিটিতে আসা সানের পাঁচ বছরের চুক্তির বাকি আছে আর এক বছর। চাইলে এই মৌসুমে তাঁকে বিক্রি করে কিছু অর্থ পেতে পারে সিটি, নতুবা আগামী মৌসুমে বিনা ম‚ল্যে ছেড়ে দিতে হবে। সিটি অবশ্য সানেকে ধরে রাখতে চায়। তার চুক্তি নবায়নের চেষ্টা করে যাচ্ছে অনেক দিন ধরেই। কিন্তু সানে রাজি হচ্ছেন না। ‘ও অন্য আরেকটি ক্লাবে যেতে চায়। জানি না ও এই গ্রীষ্মেই যাবে, নাকি আগামী গ্রীষ্মে ওর চুক্তি শেষ হওয়ার পর যাবে’-গতকাল সংবাদ সম্মেলনে বলেছেন গার্দিওলা।
গত আগস্টে লিভারপুলের বিপক্ষে মৌসুমসূচক টুর্নামেন্ট কমিউনিটি শিল্ডে এসিএলে চোট পাওয়ায় এই মৌসুমে আর মাঠেই নামা হয়নি সানের। তাঁকে ছাড়া সিটিও ধুঁকেছে। লিগ শিরোপা খুইয়েছে। লিগে ৯ ম্যাচ আর বাকি, এই অবস্থায় শীর্ষে থাকা লিভারপুলের (৮২ পয়েন্ট) চেয়ে ২২ পয়েন্ট পিছিয়ে আছে দুইয়ে থাকা সিটি।
জানুয়ারিতে অবশ্য চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন সানে। কিন্তু করোনাভাইরাসের কারণে বিরতি পড়ে যাওয়ায় মাঠে ফেরা আর হয়নি। করোনার বিরতি কাটিয়ে এখন লিগের বাকি ৯ ম্যাচের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগেও খেলবে সিটি। করোনা বিরতির আগে ইউরোপসেরা টুর্নামেন্টটিতে শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদের মাঠে ২-১ গোলে জিতেছিল গার্দিওলার দল। লিগে কিছু পাওয়ার সমীকরণ হয়তো নেই, চ্যাম্পিয়নস লিগে সানেকে ঠিকই চাইবেন গার্দিওলা।
সানেকে যে তার পছন্দ, তা এই সংবাদ সম্মেলনেও আরেকবার জানিয়ে দিয়েছেন সিটি কোচ, ‘ও অনেক ভালো একটা ছেলে। আমি ওকে অনেক ভালোবাসি। ওর বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই, কিন্তু ও নতুন চ্যালেঞ্জ খুঁজছে।’ সিটি এরই মধ্যে সানেকে ‘দু-তিনবার” চুক্তি নবায়নের প্রস্তাব দিয়েছে জানিয়ে গার্দিওলা বললেন, ‘আমরা যখন কোনো খেলোয়াড়কে (চুক্তির) প্রস্তাব দিই, তার মানে আমরা সেই খেলোয়াড়কে দলে চাই। ও বিশেষ মানসম্পন্ন একজন খেলোয়াড়। কিন্তু আমরা ওই খেলোয়াড়দেরই চাই যারা ক্লাবে থেকে ক্লাবের লক্ষ্য অর্জনে সাহায্য করবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন