ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

কঠিন হয়ে গেল শিরোপার পথ

সেভিয়ায় পা হড়কালো বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১২:০২ এএম

ফেরার পর ‘সহজ’ দুই ম্যাচে জেতা বার্সেলোনা প্রথম কঠিন পরীক্ষাতেই হোঁচট খেল। ব্যর্থ হলো শিরোপা ভাগ্য নিজেদের হাতে রাখতে। বিবর্ণ ফুটবল খেলা কিকে সেতিয়েনের দল ড্র করেছে সেভিয়ার মাঠে। লা লিগায় গতপরশু রাতে গোলশ‚ন্য ড্র করেছে বার্সেলোনা। লিগে ১৬ ম্যাচ পর দলটির বিপক্ষে গোল করতে ব্যর্থ হলো স্প্যানিশ চ্যাম্পিয়নরা। ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছে বার্সেলোনা। তবে রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জিতলেই তাদের জায়গা নেবে রিয়াল মাদ্রিদ।
পয়েন্ট তালিকার শীর্ষ ও তৃতীয় স্থানে থাকা দলের মধ্যে লড়াইয়ে ছড়ি ঘুরিয়েছে সেভিয়া। বেশি তৈরি করেছে সুযোগ। দ্বিতীয়ার্ধে অন্তত দুবার গোল হজমের হাত থেকে দলকে বাঁচিয়েছেন বার্সেলোনা গোলরক্ষক। দ্বাদশ মিনিটে প্রথম ভালো সুযোগ পায় সেভিয়া। একটুর জন্য শট লক্ষ্যে রাখতে পারেননি জুল কুইন্দি। ২১তম মিনিটে লিওনেল মেসির ফ্রি-কিক হেড করে ব্যর্থ করে দেন ফরাসি এই ডিফেন্ডার। ২৫তম মিনিটে একটা সুযোগ আসে বার্সেলোনার সামনে। শুরুর একাদশে ফেরা লুইস সুয়ারেসের শট ফেরাতে গিয়ে তালগোল পাকান সেভিয়া গোলরক্ষক। ছুটে যাওয়া মার্টিন ব্রাথওয়েট কাজে লাগাতে পারেননি সুযোগটি।
৫৫তম মিনিটে খুব কাছ থেকে লুকাস ওকাম্পোসের বুলেট গতির শট ফিরিয়ে বার্সেলোনার ত্রাতা মার্ক-আন্দ্রে টের স্টেগেন। দুই মিনিট পর মুনির এল হাদ্দাদির শট ফিরিয়ে দেন জার্মান এই গোলরক্ষক। ম্যাচের শেষ দিকে আক্রমণের ধার বাড়ায় বার্সেলোনা। ৮৮তম মিনিটে সুযোগও এসে যায় তাদের সামনে। ডি-বক্স থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি অরক্ষিত সুয়ারেজ। নষ্ট হয় ম্যাচে সফরকারীদের সেরা সুযোগ। যোগ করা সময়ের প্রথম মিনিটে সের্হিও রেগিলন খুব কাছ থেকে টের স্টেগেন বরাবর দুর্বল শট নিয়ে নষ্ট করেন সুবর্ণ সুযোগ। ২০১১ সালের পর লিগে এই প্রথম গোলশূন্য ড্র হলো এই দুই দলের ম্যাচ।
এমন ড্রর পর লিগ শিরোপা ভাগ্য নিজেদের হাতে রাখতে ব্যর্থ হয়েছে বার্সেলোনা। এ অবস্থায় তাদের জন্য লিগ জেতার কাজটা কঠিন হয়ে গেছে বলে মনে করেন দলটির ডিফেন্ডার জেরার্ড পিকে। তবে তারা শেষ পর্যন্ত লড়ে যাবেন বলে জানিয়েছেন এই স্প্যানিয়ার্ড।
তৃতীয় স্থানে থাকা সেভিয়ার মাঠে শুক্রবার রাতে বিবর্ণ ফুটবল খেলে গোলশূন্য ড্র করে কিকে সেতিয়েনের দল। এখনও অবশ্য শীর্ষে আছে বার্সেলোনা। আজ রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে রিয়াল মাদ্রিদ জিতলে তাদেরও হবে সমান পয়েন্ট। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় শীর্ষে উঠবে মাদ্রিদের দলটি। আর এ কারণেই বার্সেলোনার জন্য শিরোপা ধরে রাখা যে এখন কঠিন হয়ে গেছে, মানছেন পিকে, ‘এখন পর্যন্ত হওয়া ম্যাচগুলো পর্যালোচনা করলে পরিষ্কার হয়ে যায়, আমাদের জন্য লিগ জেতা অনেক কঠিন হয়ে গেছে। এই ড্রয়ের পর নিয়ন্ত্রণ আর আমাদের হাতে নেই। আর স‚চির দিকে লক্ষ্য করলে রিয়াল মাদ্রিদের পয়েন্ট হারানোর বিষয় কল্পনাতেও আসে না। তারপরও আমরা শেষ পর্যন্ত জয়ের চেষ্টা করে যাব।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন